গিনেস বুকে স্থান করে নিলো ওয়ান প্লাস

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:৩১ পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮ | আপডেট: ২:৩১:পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করে নিয়েছে চীনের মোবাইল প্রস্তুতকারক সংস্থা ওয়ান প্লাস।। বিক্রি বাটার নিরিখে নয়, বিশ্ব রেকর্ড হল একটু অন্যরকমভাবে। চলতি সপ্তাহেই দেশের বাজারে এসেছে ওয়ান প্লাস 6Tস্মার্টফোন। আর প্রকাশ্যে আসার দুদিন পরই রেকর্ড করল এই মডেল।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৮টার দিকে ভারতের মুম্বাইয়ের রিজার্ডসন অ্যান্ড ক্রুডাসে একসঙ্গে ৫৫৯ জন ওয়ান প্লাস ইউজার বক্স থেকে বের করেন নিজেদের ফোন। আর তাতেই তৈরি হয় বিশ্ব রেকর্ড।





গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের তরফে এ খবর নিশ্চিত করা হয়েছে। কীভাবে ভারতের বাজারে জনপ্রিয় হয়ে উঠছে এই কোম্পানি এবং কত মানুষ এই ব্র্যান্ডের ফোন ব্যবহার করে খুশি, এই রেকর্ডের মধ্যে দিয়ে সে বার্তাই দেশবাসীর কাছে পৌঁছে দিল সংস্থা।

ওয়ান প্লাস ইন্ডিয়ার জেনারেল ম্যানেজার বিকাশ আগরওয়াল বলেন, ‘ইউজারদের সন্তুষ্টিই এখানে প্রধান। এই ব্র্যান্ডের ফোন ব্যবহারের অভিজ্ঞতা তাদের কেমন হল, সেটাই বাকিদের দেখাতে চাই আমরা। গিনেস বুকে নাম তোলা তার প্রকৃষ্ট উদাহরণ। তারা যেভাবে উৎসাহ নিয়ে এগিয়ে এসেছেন, তা সত্যিই প্রশংসনীয়। আমরা নিশ্চিত এরপর ভারতে ওয়ান প্লাসের জনপ্রিয়তা আরও বাড়বে।’





দুর্দান্ত ক’টি ফিচার নিয়ে বাজারে এসেছে ওয়ান প্লাস ৬টি। ৬.৪১ ইঞ্চি আলমন্ড ডিসপ্লের ফোনটি ৮ জিবি র‌্যাম বিশিষ্ট। বিশেষ প্রযুক্তির মাধ্যমে এই ফোন থেকে যে কোনও অ্যাপ অত্যন্ত দ্রুত গতিতে কাজ করে। এই মডেলের ক্যামেরায় রয়েছে নাইটস্ক্যাপ ফিচার। যাতে অল্প আলোতেও দারুণ ছবি তোলা যায়। ৬/১২৮ জিবি, ৮/১২৮ জিবি এবং ৮/২৫৬ জিবি-র তিনটি মডেল পাওয়া।