চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে অপহরনকারী গ্রেফতার

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯ | আপডেট: ৫:৪৫:অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯
ছবি: টিবিটি

চট্টগ্রাম প্রতিনিধি:  অপহরণকারী কর্তৃক ৫০,০০,০০০(পঞ্চাশ লক্ষ) টাকা দাবী, অপহরণকারীসহ অপহৃত ভিকটিম, ০১(এক)টি লোহার তৈরী রিভলবার সদৃশ্য খেলনা, ০২(দুই)টি ধারালো চাকু, ০১(এক)টি গামছা, ০১(এক)টি মাপলার, ০১(এক)টি হাত মোজা ও চেতনানাশক ঔষধ উদ্ধার; ০১ আসামী গ্রেফতার।

গ্রেফতারকৃত আসামী ১) মোঃ হোসেন(৩০), পিতা-মোঃ জানে আলম, মাতা-মোছাঃ ছমেদা বেগম, সাং-সুখছড়ি,০৮নং ওয়ার্ড,তৈইল্লার ঘাটা(জানে আলম এর বাড়ী),থানা-লোহাগাড়া, জেলা-চট্টগ্রাম। পলাতক আসামী ১) মোঃ জাহাঙ্গীর আলম জয়(২৮),পিতা-মোঃ কামাল উদ্দিন প্রকাশ কামাল ড্রাইভার, মাতা-মোছাঃ হোসনে আরা বেগম, সাং-সুখছড়ি,০৮নং ওয়ার্ড,তৈইল্লার ঘাটা(কামাল ড্রাইভার এর বাড়ী),থানা-লোহাগাড়া, জেলা-চট্টগ্রাম।

জব্দকৃত আলামত-
ক) একটি লোহার তৈরী রিভলবার সদৃশ্য খেলনা, যাহা প্লাষ্টিকের বাটসহ লম্বা অনুমান ০৯ ইঞ্চি ।
খ) ০২(দুই)টি ধারালো চাকু, যাহার একটি বাটসহ লম্বা অনুমান ১২ ইি অপরটি বাটসহ লম্বা অনুমান ১২ ইঞ্চি ।
গ) ০১(এক)টি লম্বা গামছা।
ঘ) ০১(এক)টি মাপলার।
ঙ) ০১(এক)টি হাত মোজা ।
চ) চেতনানাশক ঔষধ উদ্ধার।

১৩ জানুয়ারী ২০১৯ ইং তারিখ সকাল ১০ঃ০০ ঘটিকা হতে ভোর ০৬ঃ১০ ঘটিকা পর্যন্ত চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) জনাব এসএম মোস্তাইন হোসেন (বিপিএম) মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) জনাব মোহাম্মদ মঈনুল ইসলাম মহোদয়ের নেতৃত্বে¡ এসআই/মোঃ মোমিনুল হাসান,

এসআই/মোঃ ফরহাদ মহিম ও সঙ্গীয় ফোর্সসহ সাতকানিয়া থানা পুলিশের এসআই/নাজমুল হুদার টিমসহ গোপন সংবাদের ভিত্তিতে লোহাগাড়া থানাধীন বটতলী এম.কে.শপিং সেন্টার এর তয় তলা এম.কে.বোডিং আবাসিক হোটেলের ৩০৪ নম্বর কক্ষ হতে ভিকটিম মোঃ সাদেক ছোবহান সাকিব(১৭),পিতা- ফৌজুল কবীর, সাং-করাইয়ানগর ২নং ওয়ার্ড, থানা-সাতকানিয়া,

জেলা-চট্টগ্রাম’কে উদ্ধার ও আসামী মোঃ হোসেন(৩০)’কে গ্রেফতার করেন। গ্রেফতার পরবর্তীতে আসামীর নিকট হতে উপরোক্ত আলামত উদ্ধার করা হয়। ধৃত আসামী মুল পরিকল্পনাকারী আসামী মোঃ জাহাঙ্গীর আলম জয় (২৮) পরষ্পর যোগসাজসে ও অজ্ঞাতনামা ০৪/০৫ জন সহযোগীদের সহযোগীতায় ১০/০১/১৯ ইং তারিখ সকাল অনুঃ ০৬ঃ৩০ ঘটিকার সময় ভিকটিম মোঃ সাদেক ছোবহান সাকিব(১৭) তার নিজ বাসা হতে বিজিসি ট্রাস্ট কলেজ এ যাওয়ার পথে ঠাকুরদিঘী মেইন রোড হতে অস্ত্রের মুখে তার আপন খালাত ভাই আসামী মোঃ জাহাঙ্গীর আলম জয় অপহরণ করে নিয়ে যায়। অপহরণ করে নিয়ে গিয়ে আসামী মোঃ জাহাঙ্গীর আলম জয় ভিকটিমের পিতার নিকট ৫০.০০,০০০(পঞ্চাশ লক্ষ) টাকা মুক্তিপণ দাবী করে।

দাবীকৃত টাকা না দিলে আসামীরা ভিকটিমকে হত্যা করার হুমকি প্রদান করে। ভিকটিমের পিতা উক্ত বিষয়ে সাতকানিয়া থানায় জিডি করেন। পরবর্তীতে ভিকটিমের পিতা সিএমপি ডিবি পুলিশের শরনাপন্ন হলে অতিঃ উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) জনাব মোহাম্মদ মঈনুল ইসলাম এর নেতৃত্বে তার টিম সাতকানিয়া, লোহাগাড়ার নটখোলাসহ বিভিন্ন এলাকায় বিভিন্ন পাহাড়ের উপর দুঃসাহসিক অভিযান পরিচালনা করে ভিকটিমকে লোহাগাড়া থানাধীন বটতলী এম.কে.শপিং সেন্টার এর তয় তলা এম.কে.বোডিং আবাসিক হোটেলের ৩০৪ নম্বর কক্ষ হতে উদ্ধার করে এবং অপহরণকারী একজন আসামীকে গ্রেফতার করেন। পলাতক আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

গ্রেফতারকৃত ০১ জন আসামী ও অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে সাতকানিয়া থানায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন।