চট্রগ্রামের সেই জেলার কারাগারে, তদন্ত কমিটি গঠন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮ | আপডেট: ৯:৪১:অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮
সংগৃহীত

চট্রগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসের জামিন নামমঞ্জুর করে শনিবার কিশোরগঞ্জ কারাগারে পাঠিয়েছেন আদালত। এছাড়া ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

এদিকে শুক্রবার ঘটনার পর রোববার অফিস খুললে কারা কর্তৃপক্ষ এই ঘটনায় তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। এই কমিটিকে আগামী ১৫ দিনের মধ্য তদন্ত রিপোর্ট দেয়ার নির্দেশ দিয়েছেন সহকারী কারা মহাপরিদর্শক আবদুল্লাহ আল মামুন।

তদন্ত কমিটির সভাপতি হলেন বরিশাল কারাগারের ডিআইজি প্রিজন সগীর মিয়া এবং সদস্যরা হলেন যশোর কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন ও খুলনা কারাগারের জেলার জান্নাতুল ফরহাদ।

ঢাকার সহকারী কারা মহাপরিদর্শক আবদুল্লাহ-আল মামুন মোবাইল ফোনে এই তথ্যটি নির্চিত করেছেন।

এর আগে ঘটনার পর শনিবার সোহেল রানা বিশ্বাসকে মৌখিকভাবে সাময়িক বরখাস্ত করলেও আজ রোববার অফিসিয়াল আদেশে পত্রের মাধ্যমে তার বরখাস্ত কার্যকর করা হয় বলে জানান সহকারী কারা মহাপরিদর্শক।

এর আগে শনিবার বিকালে তাকে সোহেল রানা বিশ্বাসকে ভৈরব রেলওয়ে থানা থেকে কিশোরগঞ্জ আদালতে প্রেরন করলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবদুল নূর তাকে কিশোরগঞ্জ কারাগারে পাঠিয়ে দেন।

তাকে জিজ্ঞাসাবাদের জন্য এদিন আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত সোমবার রিমান্ডের আবেদনের শুনানির দিন ধার্য করেন।

গত শুক্রবার চট্রগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসকে বিপুল পরিমান টাকা, এফডিআর, চেক ও মাদকসহ ভৈরব রেলওয়ে স্টেশনে বিজয় এক্সপ্রেস ট্রেন থেকে রেলওয়ে পুলিশ গ্রেফতার করে। এসময় সে টাকার উৎস্যের কথা বলতে পারেনি। পরে ভৈরব রেলওয়ে থানায় তার বিরুদ্ধে মানিলন্ডারিং ও মাদক আইনে দুটি মামলা করে রেলওয়ে পুলিশ।