চলতি সপ্তাহেই আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল: ইসি সচিব

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪১ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৮ | আপডেট: ১১:৪১:অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি জাতীয়ঃনির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন,তফসিল পেছাবে তবে চলতি সপ্তাহেই আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করার সব প্রস্তুতি রয়েছে।

শনিবার (০৩ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন সচিবালয়ে কমিশন বৈঠক থেকে বের হয়ে তিনি এসব কথা বলেন।





তিনি বলেন, আজ সভার মুলতবি হলো, আগামীকাল বিকেল ৩টায় আবার সভা বসবে। আশা করি তফসিল এই সপ্তাহেই হবে। আমাদের সব প্রস্তুতি রয়েছে এবং ডিসেম্বরের মধ্যে নির্বাচনেরও প্রস্তুতি রয়েছে।

তফসিল পেছানোর দাবি জানিয়ে ঐক্যফ্রন্টের চিঠির বিষয়ে তিনি বলেন, আমরা এখনও তাদের চিঠি হাতে পাইনি। তাদের দাবির বিষয়ে আগামীকালের বৈঠকে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।





তিনি আরও বলেন, আজকের সভায় অনলাইনে মনোনয়নপত্র জমা দেয়ার বিধিমালা অনুমোদন হয়েছে। এক্ষেত্রে প্রার্থী নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করে ডাউনলোড করে স্বাক্ষর করবেন। এরপর তা পিডিএফ আকারে আপলোড করে সাবমিট করবেন। এক্ষেত্রে মোবাইল ফোন মেসেজ বা ই-মেইল ঠিকানায় রিসিভ কপি পাঠানো হবে।

বিএনপির ৭ ধারা নিয়ে কোর্টের রায় প্রসঙ্গে তিনি বলেন, আদালত একটি নির্দেশনা দিয়েছেন। আমরা সেটি কমিশনের কাছে তুলবো। সেখানেই পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।





ইলেকট্রনিক ভোটিং মেশিনের বিষয়ে হেলালুদ্দীন আহমদ বলেন, আজকের বৈঠকটি রোববার (৪ নভেম্বর) বিকেল ৩টা পর্যন্ত মুলতবি ঘোষণা করা হয়েছে। সেখানে ইভিএম ব্যবহারের বিধিমালা চূড়ান্ত করা হবে।