চার মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৮ | আপডেট: ২:২৩:অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৮
ফাইল ছবি

এক প্রজ্ঞাপনে জাতীয় যাদুঘরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মাকসুদুর রহমান পাটওয়ারীকে ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। এছাড়া গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আরিফ-উর-রহমানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

ভূমি মন্ত্রণালয়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) সচিবালয়ে নতুন সচিব নিয়োগ দেয়া হয়েছে। একই সঙ্গে ভূমি সংস্কার বোর্ডে নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।





আলাদা প্রজ্ঞাপনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম এন সিদ্দীকা খানমকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের (পিএসসি) ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

এছাড়া সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার মুনশী শাহাবুদ্দিন আহমেদকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।





প্রসঙ্গত, পিএসসির সচিব আকতারী মমতাজ গত ১৮ অক্টোবর, ভূমি সচিব আব্দুল জলিল ২০ অক্টোবর, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. মাহফুজুর রহমান ২৩ অক্টোবর অবসরে গেছেন। অন্যদিকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব অপরূপ চৌধুরী ৩১ অক্টোবর থেকে অবসরে যাবেন।