চিটাগং ভাইকিংসের হয়ে বিপিএলে আশরাফুলের প্রত্যাবর্তন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০১৯ | আপডেট: ১২:৪৩:অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০১৯
সংগৃহীত

বিপিএলে ষষ্ঠ আসরের প্রথম দিনে দুটি খেলা রয়েছে। আজ শনিবার দিনের প্রথম খেলায় মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংস। দিনের অন্য খেলায় সন্ধ্যা পাঁচটায় ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে রাজশাহী কিংস।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় আসরে স্পট ফিক্সিংয়ের দায়ে সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞায় পড়েছিলেন মোহাম্মদ আশরাফুল।

গেল বছরের আগস্টে প্রায় পাঁচ বছরের এই শাস্তি শেষ হবার পর ফের ঘরোয়া ক্রিকেটের এই জাঁকজমকপূর্ণ টুর্নামেন্টে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম পোস্টার বয়। এবারের আসরে প্রথম ম্যাচেই চিটাগং ভাইকিংসের হয়ে মাঠে নেমেছেন আশরাফুল।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন রংপুরের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করছে চিটাগং। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টের এবারের আয়োজনে প্রতিটি দল থেকে অংশ নিতে পারবে মোট চারজন করে বিদেশি খেলোয়াড়। মুশফিকুর রহিম নেতৃত্বাধীন ভাইকিংস দলে এই ম্যাচে অংশ নিচ্ছেন মোহাম্মদ শাহজাদ, ক্যামেরন ডেল পোর্ট, সিকান্দার রাজা ও রবি ফ্রাইলিংক।

অন্যদিকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হবার পর মাঠে ফিরেছেন রংপুর দলপতি মাশরাফি। এদিন সকালে ঢাকায় এসেই মাঠে নামতে পারেননি উনিভার্স বস খ্যাত ক্রিস গেইল।

তবে দলে রয়েছে অ্যালেক্স হ্যালেস, রিলে রুশো, রাবি ভোপারা ও বেনি হাওয়েলের মতো তারকারা।

চিটাগং ভাইকিংস
মোহাম্মাদ শাহজাদ, ক্যামেরন ডেলপোর্ট, মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিম (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, সিকান্দার রাজা, রবি ফ্রাইলিংক, নাঈম হাসান, সানজামুল ইসলাম, আবু যায়েদ রাহি, খালেদ আহমেদ।

রংপুর রাইডার্স
অ্যালেক্স হেলস, মোহাম্মদ মিঠুন, রিলে রুশো, মেহেদি মারুফ, রবি বোপারা, বেনি হাওয়েল, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ফরহাদ রেজা, সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু, শফিউল ইসলাম।