চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে হারিয়ে নেইমারের রেকর্ড

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৮ | আপডেট: ৮:৩২:অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি খেলাধুলাঃ সুপার ক্লাসিকোতে জেদ্দায় চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে হারিয়েছে ব্রাজিল। নিজেদের সক্ষমতার পরিচয় দেওয়া তরুণ আর্জেন্টিনা দলে ছিলেন না লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েন, সার্জিও আগুয়েরো, অ্যাঞ্জেল মারিয়া এমনকি পাউলো দিবালার মতো খেলোয়াড়রা।

তবে সম্পূর্ণ সময় আটকে রাখলেও শেষ রক্ষা হয়নি আর্জেন্টিনার। নেইমারের কর্নারকে হেড করে গোলে রূপান্তরিত করেন মিরান্ডা। আর এতেই রেকর্ড গড়েছেন নেইমার। জাতীয় দলের হয়ে তাঁর গোল এবং অ্যাসিস্ট সংখ্যা শতক ছুঁয়েছে।

ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচ কখনো প্রীতি হতে পারে না বলে মন্তব্য করেছিলেন ব্রাজিল কোচ তিতে। তবে আর্জেন্টিনার তরুণ খেলোয়াড়রা নিজেদের সেরাটুকু দিয়েই আটকে রেখেছে ব্রাজিলকে।

এমনকি আর্জেন্টাইন রক্ষণের সুবাদে ভালো ফিনিশিং থাকলেও গোল পাচ্ছিল না ব্রাজিল। তবে ৯৩ মিনিটে কর্নার আদায় করে নেয় ব্রাজিল। নেইমার কর্নার কিক নিলে সেটিতে মাথা ছুঁইয়ে দেন মিরান্ডা। বুলেট গতিতে বল জালে জড়িয়ে গেলে গোলের উল্লাসে মেতে ওঠে ব্রাজিল দল এবং সমর্থকরা।

তবে এই গোলের সুবাদেই অ্যাসিস্ট হিসেবে আরেকটি সংখ্যা যোগ হয় নেইমারের। ৯৪ ম্যাচে শতক পূরণ করেছেন এই প্যারিস সেইন্ট জার্মেইন ফরোয়ার্ড। সেলেসাও অধিনায়ক নিজে জাতীয় দলের হয়ে গোল করেছেন ৫৯টি, সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন ৪১ টি।

সব মিলিয়ে সংখ্যাটি শতক ছুঁয়েছে। এমনকি ব্রাজিলের হয়ে দশম সর্বোচ্চ ম্যাচও নেইমারের। তাঁর চেয়ে বেশি ম্যাচ খেলা ব্রাজিলীয়দের তালিকায় আছেন ৯৭ ম্যাচ খেলা রোনালদিনহো, ৯৮ ম্যাচ খেলা রোনালদো ও দজালমা সান্তোসের মতো বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়রা। ৯৪ ম্যাচ খেলে গোলরক্ষক গিলমারের সঙ্গে দশম অবস্থানে আছেন নেইমার।