চুয়াডাঙ্গায় গোপন বৈঠকের সময় জামায়াতের আমির-সেক্রেটারিসহ আটক ৯

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮ | আপডেট: ১১:৫৫:অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮

চুয়াডাঙ্গা জেলা জামায়াতে ইসলামীর আমির আনোয়ার হক মালিক ও সেক্রেটারি রুহুল আমিনসহ নয়জনকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে জেলা শহরের কেদারগঞ্জ এলাকার একটি বাসায় গোপন বৈঠকের সময় তাদের আটক করা হয়। এ সময় ওই বাসা থেকে পাঁচটি বোমা, দুইটি কম্পিউটার, ডিস্ক ও বিপুলসংখ্যক জিহাদি বই জব্দ করে পুলিশ।

আটক অপর সাতজন হলেন- জেলা জামায়াতের আইনবিষয়ক সম্পাদক মাসুদ পারভেজ রাসেল, জেলা কমিটির সূরা সদস্য কাওয়েম উদ্দীন হিরক, শরীফ উদ্দীন, জব্বার উর রহমান, জীবননগর উপজেলা শিবিরের সভাপতি মাহফুজ রহমান, অর্থবিষয়ক সম্পাদক হুমায়ন কবির ও বাড়ির মালিক সুমন কবির।

পুলিশ জানায়, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের উদ্দেশ্যে রাতে চুয়াডাঙ্গা শহরের কেদারগঞ্জ এলাকার একটি বাড়িতে ২০-২৫ জন গোপন বৈঠক করছে। এমন খবর পেয়ে পুলিশ ও গোয়েন্দা পুলিশের বেশ কয়েকটি ইউনিট রাত ৮টার দিকে ওই বাড়িতে অভিযান চালায়। পুলিশি অভিযান টের পেয়ে বেশ কয়েকজন পালিয়ে গেলেও ধরা পড়ে চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির আনোয়ার হক মালিক ও সেক্রেটারি রুহুল আমিনসহ নয়জন।

পরে পুলিশ বাড়িটির বিভিন্ন কক্ষে তল্লাশি চালিয়ে উদ্ধার করে পাঁচটি বোমা, দুইটি কম্পিউটার, ডিস্ক ও বিপুলসংখ্যক জিহাদি বই।

রাতে এক বিফ্রিংয়ে এ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ জানান, চুয়াডাঙ্গা শহরে বড় ধরনের নাশকতার ছক আঁকছিল জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। ওই বৈঠকে জামায়াত ও শিবিরের ২০-২৫ জন অংশগ্রহণ করে। আটকদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।