চেঙ্গিস খান-হিটলারের চেয়েও ভয়ঙ্কর মোদি: মমতা

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯ | আপডেট: ১০:৩৪:অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯
সংগৃহীত ছবি

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি মন্তব্য করেছেন, চেঙ্গিস খান, হিটলার ও মুসোলিনির চেয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বেশি ভয়ঙ্কর।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) রাজ্যটির নদীয়া জেলার কৃষ্ণনগর গভর্নমেন্ট কলেজ ময়দানে এক অনুষ্ঠানে মোদি সরকারকে তোপ দেগে মমতা এসব কথা বলেন।

এ সময় মুখ্যমন্ত্রী বলেন, চেঙ্গিস খানের থেকেও ভয়ঙ্কর, হিটলারের থেকেও ভয়ঙ্কর, মুসোলিনির থেকেও এরা ভয়ঙ্কর। দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামো আজ তছনছ করে দেওয়া হয়েছে। আমি প্রতিটি রাজ্য সরকারকে অনুরোধ জানানো এদের দিকে নজর দিতে।

কেন্দ্রীয় সরকার তার পদের অপব্যাবহার করছে। কেন্দ্রীয় সরকারের নাম করে তারা রাজ্যগুলিতে হস্তক্ষেপ করছে। সকল রাজ্যের ক্ষমতাকে জোর করে কব্জা করে নিচ্ছে। আর শুধু মোদি বাবুর প্রচার চলছে।

অভিযোগ করে তিনি আরো বলেন, রাজ্যের নানা প্রকল্প মোদি সরকার কার্যত চুরি করছে। ফলে আয়ুষ্মান ভারত প্রকল্পে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার আর কোনও টাকা দেবে না বলেও ঘোষণা দেন মমতা।

উল্লেখ্য, আয়ুষ্মান ভারত স্বাস্থ্য প্রকল্পে ১০ কোটি পরিবারের প্রায় ৫০ কোটি মানুষকে স্বাস্থ্যবীমার সুবিধা দেওয়া হবে। এতে ৫ লক্ষ টাকার স্বাস্থ্যবীমার সুবিধা পাবে প্রতিটি পরিবার। এই প্রকল্পে ৬০% টাকা দেওয়ার কথা কেন্দ্রের আর ৪০% রাজ্যের।

তবে মুখ্যমন্ত্রী মমতার অভিযোগ, ওই প্রকল্পের নাম করে রাজ্য থেকে সমস্ত টাকা কেটে নিচ্ছে কেন্দ্র। অথচ যৌথভাবে করা প্রকল্পগুলিকে কেবলমাত্র নিজের নামেই প্রচার করে চলেছেন মোদি।

তিনি এ নিয়ে আরো বলেন, সরকারি কর্মসূচিগুলিকে দলীয় প্রচারের কাজে সরাসরি ব্যবহার করছে বিজেপি। পোস্ট অফিস থেকে রাজ্যের চিঠি পাঠাচ্ছে প্রধানমন্ত্রীর ছবি দিয়ে। এটা মেনে নেওয়া যায় না। মমতা আরো দাবি করেন, রাজ্য থেকে আয়কর তুললে তার ভাগ রাজ্যকে দিতে হবে।

এ সময় অন্যান্য রাজ্য সরকারের উদ্দেশে মমতার বলেন, নজর রাখুন, ওরা যাতে (মোদি সরকার) রাজ্যের কাজ নিজেদের নামে চালাতে না পারে।