চোখের পলকেই বিক্রি হয়ে গেল ১২২ কোটি টাকার ফোন

প্রকাশিত: ১০:১৭ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৮ | আপডেট: ১০:১৭:অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৮

মাত্র ৮ সেকেন্ডে ১০ কোটি ইউয়ান বা প্রায় ১২২ কোটি ৩৬ লাখ টাকা সমমূল্যের মেট ২০ সিরিজের নতুন ফোন বিক্রি করেছে হুয়াওয়ে।

২৬ অক্টোবর চীনের বাজারে উন্মোচনের পর সেদিন থেকেই বিক্রি শুরু হয় ডিভাইসটি। তবে কত ইউনিট ডিভাইস বিক্রি হয়েছে সে তথ‍‍্য জানায়নি হুয়াওয়ে।

সেই সময় মাত্র ১০ সেকেন্ডে ৭০ লাখ ব‍্যবহারকারী হুয়াওয়ের অনলাইন স্টোরে ভিজিট করেছেন।

মেট ২০ সিরিজের ডিভাইস ক্রেতাদের মধ‍্যে ৭৮ দশমিক ৮ শতাংশ পুরুষ। সেখানে নারীদের সংখ‍্যা মাত্র ২১ দশমিক ২ শতাংশ।  প্রতিষ্ঠানটি আরও জানায়, ৪৬ শতাংশ ক্রেতার বয়স ২৬ থেকে ৩৫ বছরের মধ‍্যে। ৩৬ থেকে ৪৬ বছরের মধ‍্যে রয়েছে ২৩ দশমিক ১৪ শতাংশ ক্রেতা।

চীনের সাংহাইয়ের ওরিয়েন্টাল স্পোর্টস সেন্টারে শুক্রবার মেট ২০, মেট ২০ প্রো, মেট ২০ আরএক্স ও মেট ২০ এক্স নামের চারটি মডেলের ফোন বাজারে বিক্রির ঘোষণা দিয়েছিল প্রতিষ্ঠানটি।

সে সময় প্রতিষ্ঠানটি জানায়, মেট ২০ এর ৬ জিবি র‍্যামের ৬৪ জিবি রমের সংস্করণ পড়বে ৩৯৯৯ ইউয়ান এবং ৬ জিবি ১২৮ জিবির সংস্করণ ৪৪৯৯ ইউয়ান। মেট ২০ প্রো ৬ জিবি ও ১২৮ জিবির ৫৩৯৯ ইউয়ান, মেট ২০ প্রো ইউডি ৮ জিবি ও ১২৮ জিবির ৫৯৯৯ ইউয়ান এবং ৮ জিবি ও ১৫৬ জিবির সংস্করণ ৬৭৯৯ ইউয়ান।

এছাড়া হুয়াওয়ে মেট ২০এক্স ৬ জিবি ও ১২৮ জিবি এবং ৮ জিবি ও ১৫৬ জিবির দাম যথাক্রমে ৪৯৯৯ ও ৫৯৯৯ ইউয়ান। মেট ২০ আরএক্স ৮ জিবি ও ৫১২ জিবির দাম পড়বে ১২৯৯৯ ইউয়ান।