ছাত্রলীগ নেতা সেই রনির সাহসিকতায় জেএসসি পরীক্ষা দিল ৩০ শিক্ষার্থী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৮ | আপডেট: ৩:২৩:অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি শিক্ষাঙ্গনঃ বৃহস্পতিবার সারা দেশে একযোগে শুরু হয়েছে জেএসসি ও জেডিসি পরীক্ষা। ১ম দিনেই চট্টগ্রামে প্রধান শিক্ষকের ভুলে কদম মোবারক এম ওয়াই উচ্চ বিদ্যালয়ের ৩০ জন জেএসসি পরীক্ষার্থী এডমিট কার্ড পায়নি। আর সেসব শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

নিজের ফেসবুক পেইজে গতকাল বুধবার দিবাগত রাতে এ ব্যাপারে একটি স্ট্যাটাস দেন ছাত্রলীগের এ নেতা।





নুরুল আজিম রনির ফেসবুক সেই পোস্টটি বাংলাদেশ টুডে পাঠকদের জন্য তুলে ধরা হল-

বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে জেএসসি পরীক্ষা শুরু হবে। কদম মোবারক এম ওয়াই উচ্চ বিদ্যালয়ের ৩০ জন জেএসসি পরীক্ষার্থী স্কুলের উঠানে আগের রাতে কান্না করছে, মা-বাবার তা দেখে চোখ ছলছল করছে। সহ্য করা যায়?





সারাদিন হেডমাষ্টারের দেখা নাই, মোবাইল নম্বর বন্ধ বলছে, এডমিট কার্ডেরও হদিস নাই। যাই হোক রাত ৮ টায় ১৭ জনের এডমিট কার্ড উদ্ধার করা হলেও বাকী ১৩ জনের এডমিট কার্ড পাওয়া যায়নি।

জেলা প্রশাসন ও শিক্ষা বোর্ডের সহায়তায় হেডমাষ্টারকে রাত ১১ টায় শিক্ষার্থীদের সামনে আনার পর তিনি জানালেন, ১৩ জনের ফরম পূরন ভুলে করা হয়নি। কেমন লাগে শুনতে?





বাংলাদেশের শিক্ষক সমাজে নৈতিক অবস্থান টলোমলো হলেও জেলা প্রশাসন ও শিক্ষা প্রশাসনের কাছে অনুরোধ করে রাত ১২ টায় ১৩ জন পরীক্ষার্থীকে জানাতে পারলাম যে, মানবিক বিবেচনায় সকালে ফরম পুরন করে তোমরা পরীক্ষা দিতে পারবা।

সারাদিনের অর্জন এই আত্মতৃপ্তিটুকু। সম্মিলিত বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সম্পাদক মন্ডলীর সদস্য ছোট ভাই শাহাদাত সালাম শাওনকে ধন্যবাদ । খুব কষ্ট করলি সারাদিন বাচ্চাগুলোর জন্য। সকল জেএসসি পরীক্ষার্থীদের জন্য শুভ কামনা।