ছিটকে পড়লো রানওয়ে থেকে বিমান, নিহত-১৫

প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯ | আপডেট: ৩:১৩:অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯
ছবি:সংগৃহিত

সোমবার সকালে কিরগিজিস্তানের একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে।১৬ আরোহী অবস্থান করছিল  দুর্ঘটনার সময় বিমানটিতে । এদের মধ্যে  মারা গেছে ১৫ জনই । ইরানের আধা সরকারি সংবাদ মাধ্যম ফার্সের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আরব নিউজ। এর আগে দেশটির সরকারি সংবাদ মাধ্যমে পার্স টুডে জানায়, বিমানটিতে সব মিলিয়ে ১০ জন আরোহী ছিলো।

সোমবার সকালে রাজধানী তেহরানের পার্শ্ববর্তী কারাজ শহরের কাছে পশ্চিমাঞ্চলীয় ফাতাহ বিমানবন্দরে কিরগিজিস্তানের বোয়িং ৭০৭ কার্গো বিমানটি বিধ্বস্ত হয়।ইরানি সেনা সূত্রের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যের সংবাদ মাধ্যম আরব নিউজ বলছে, এ দুর্ঘটনায় বিমানে থাকা ষোলো আরোহীর মধ্যে ১৫ জনই নিহত হয়েছেন। ইতিমধ্যে হেলিকপ্টার ও কয়েকটি উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলে পৌঁছেছে এবং উদ্ধার তৎপরতা শুরু করেছে।

বিমানটির কারাজ শহরের পাইয়াম বিমানবন্দরে অবতরণের কথা থাকলেও দুর্যেোগপূর্ণ আবহাওয়ার কারণে বিমানটি ভুল করে ফাতেহ বিমানঘাঁটিতে নামে যা বিশাল আকারের কার্গো বিমান অবতরণের উপযোগী ছিলো না। ফলে পাইলট নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বিমানটি রানওয়ে থেকে ছিটকে পাশের একটি দেয়ালে ধাক্কা খায়।

সঙ্গে সঙ্গে বিমানটিতে আগুন ধরে যায়। দুর্ঘটনায় বেশ কয়েকটি আবাসিক ভবনের ক্ষতি হয়েছে বলেও খবর পাওয়া গেছে।ইরানের  কিরগিজিস্তানের ওই বিমানটিতে করে ইরানের জন্য মাংস বহন করে আনা হচ্ছিলো বলে জানিয়েছে আরব নিউজ।