জন্মদিনেই আসছে ‘বামন’ শাহরুখ

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:২৭ পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০১৮ | আপডেট: ১০:২৭:পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০১৮

বছর প্রায় শেষের দিকে। চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত বেশ কয়েকটি চমকপ্রদ বলিউড ছবি পর্দায় দেখেছেন দর্শক। সেগুলোর মধ্যে রণবীর সিং, শহিদ কাপুর ও দীপিকা পাড়ুকোন অভিনীত বহুল বিতর্কিত ‘পদ্মাবত’, নায়ক সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’ এবং সালমান খানের ‘রেস থ্রি’র নাম না বললে অন্যায় হবে।

তবে শুরুর মতো শেষেও রয়েছে চমক। সেই চমকের মধ্যে রয়েছে আমির খান ও অমিতাভ বচ্চনের ‘ঠগস অব হিন্দস্থান’ এবং বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘জিরো’। ভারতীয় মিডিয়া বলছে, এ দুটির মধ্যে দর্শকদের পছন্দের তালিকার শীর্ষে রয়েছে ‘জিরো’। কারণ হচ্ছে, এই ছবিতে শাহরুখ অভিনয় করেছেন একজন বামনের চরিত্রে। ২৬ বছরের ক্যারিয়ারে যে চরিত্রে তাকে আগে কখনোই দেখা যায়নি।

গত ঈদে বাদশাহর এ ছবির টিজারের কয়েক ঝলক দেখেছেন দর্শক। সেখানে বামন শাহরুখকে ছাড়াও ক্যামিও চরিত্রে দেখা গিয়েছিল সালমান খানকেও। সম্প্রতি ছবিটির পরিচালক আনন্দ এল রাই জানিয়েছেন, শাহরুখ খানের জন্মদিনেই নাকি মুক্তি পাবে এটির অফিসিয়াল ট্রেলার। আগামী ২ নভেম্বর বলিউড বাদশাহর জন্মদিন। এদিন ৫৩ পেরিয়ে ৫৪ বছরে পা দেবেন বলিউডের সবচেয়ে বড় এ সুপারস্টার।

পরিচালক আনন্দের কথায়, ‘জিরো’ কোনো সায়েন্স ফিকশন ছবি নয়, শুধুমাত্র ২ডি-তেই এটি মুক্তি পাবে।’ আরও জানান, নিজের প্যাশন ও ভালোবাসা থেকেই তিনি ছবিটি নির্মাণ করেছেন। দর্শক দেখলেই সেই ভালোবাসার প্রমাণ মিলবে। সেই কারণেই কম্পিউটার গ্রাফিক্স থেকে অনেকটাই দূরে থেকেছেন তারা। ছবিতে বহু কষ্টসাধ্য অভিনয় শাহরুখ নিজেই করেছেন।

‘জিরো’-তে শাহরুখ খানের বিপরীতে রয়েছেন বলিউডের প্রথমসারির দুই নায়িকা ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। তারা দুজন একসঙ্গে এর আগে ২০১২ সালে ‘যাব তাক হ্যায় জান’ ছবিতে শাহরুখ খানের সঙ্গে অভিনয় করেছেন। ছবিতে মাধবন ও অভয় দেওলও রয়েছেন। এছাড়া বিশেষ উপস্থিতি থাকবে বলিউডের বেশ কয়েকজন বড় তারকার।