জবিতে নারী শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৯ | আপডেট: ৮:৩৬:অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৯

আসলাম হোসেন, জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) অশ্লীল আচরণ ও নিপীড়নের বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের কাছে চার শিক্ষার্থীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন এক নারী শিক্ষার্থী।

আজ রোববার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩য় সেমিস্টারের ফারজানা রহমান নামে এক নারী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন।

অভিযুক্ত চার জন হলেন, ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের ১৩তম ব্যাচের শাহারুল ইসলাম উম্মে, সমাজবিজ্ঞান বিভাগের ১৩তম ব্যাচের আবু সাঈদ, পদার্থ বিজ্ঞান বিভাগের ডেভিট, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ১৩তম ব্যাচের রাজওয়ান ইসলাম সীমান্ত।

এছাড়া লিখিত অভিযোগে তিনি জানান, গত ১০ জানুয়ারি ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ চলাকালে অভিযুক্ত এই চার জন তাকে জবি ক্যান্টিনের সামনে অশ্রাব্য ভাষায় গালাগালি ও হুমকি প্রদান করে। এরপর কাঠালতলায় শারীরিক ভাবে লাঞ্চিত করতে চেষ্টা করে। এসময় সিনিয়র বড় ভাই প্রতিবাদ করলে তার সাথেও অশ্লীল আচরণ করে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নুর মোহাম্মদ বলেন, আমরা এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। কিন্তু অফিস সময় শেষ হয়ে যাওয়ায় আজ (রোববার) দেখতে পারিনি। পরবর্তী দিন দেখে ব্যবস্থা নেবো।