জলঢাকায় অবৈধভাবে বালু উত্তোলন করায় স্যালো মেশিন জব্দ

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮ | আপডেট: ১০:১৫:অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮

মোঃ সাদিকউর রহমান শাহ্ (স্কলার), নীলফামারী: অবৈধভাবে বালু উত্তোলন করায় স্যালো মেশিন জব্দ করেছে নীলফামারীর জলঢাকা পৌরসভার সহকারী কমিশনার (ভূমি) নিতাই রায়।

গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে পৌর সহকারী কমিশনার (ভুমি) বুধবার দুপুরে পৌরসভা রাজারহাট বাজার এলাকায় এ অভিযান চালায়।

বালুমহল মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ সালের ১০ ধারায় দন্ডনীয় অপরাধ থাকলেও প্রশাসনের চোখ ফাকি দিয়ে দিনে-দুপুরে, ভোমাকাটা স্যালো মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে অসাধু বালু ব্যবসায়ীরা। ট্রলি প্রতি বালু বিক্রি করে ৮ শত থেকে ১২ শত টাকা।এভাবে প্রতিদিন ২০ থেকে ৩০ হাজার টাকা আয় করে সরকারের রাজস্ব ফাকি দিতেছে এই বালু ব্যবসায়ী।

সরেজমিনে জানা যায়,উপজেলার পশ্চিম খুটামারা মাষ্টার পাড়া গ্রামের মৃত আলহাজ্ব রমজান আলীর পূত্র সাইফুল ইসলাম (৪৫) এর জমি থেকে দীর্ঘদিন যাবৎ বালু উত্তোলন করে অসাধু বালু ব্যবসায়ীরা। বালু ব্যবসায়ী একই এলাকার টন্না মামুদের ছেলে মোনাব্বেরুল ইসলাম (২৯)। এসময় তাকে ঘটনা স্থলে না পেয়ে,বালু উত্তোলনের সবগুলো সরঞ্জাম জব্দ করে পৌরভূমি অফিসে নেয়া হয়।

অভিযানের সময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিস সহকারী পরশু রাম রায় (কানুনগো), সহকারী ফেরদৌস আলম, চেনম্যান সাজ্জাদ হোসেন, অফিস সহায়ক মাছুদা রহমান, হামিদুল ইসলাম প্রমূখ।