জাতির জনকের ছবি পোড়ানোয় ফেসবুকে সমালোচনার ঝড় (ভিডিও)

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৮ | আপডেট: ২:৪২:অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৮
বঙ্গবন্ধুর ছবি সম্বলিত একটি ব্যানার পোড়ানো হয় শাহবাগে © সংগৃহীত

টিবিটি মেট্রোঃসরকারি চাকুরীতে কোটা বাতিলের ঘোষণার পর মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলন করছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। বুধবার রাতে দাবি আদায়ে শাহবাগে সড়ক অবরোধ করে রাখে আন্দোলনকারীরা।

অবরোধ চলাকালীন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত একটি ব্যানার পোড়াতে দেখা যায় আন্দোলনকারীদের। পরে বঙ্গবন্ধুর ছবি লক্ষ্য করার পর আগুন নেভানোর চেষ্টা করা হয়। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়।

তাফসিন নাহিদ নামে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগ-কর্মী ছবিটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে লিখেন, আমরা বড়ই অকৃতজ্ঞ জাতি।

আলী আজম নামে একজন লিখেন, ‘খারাপ লাগে কেউ যখন বঙ্গবন্ধুর ছবি পুড়িয়েও নিজেকে মুক্তিযুদ্ধের চেতনাধারী দাবি করে ৷ স্বার্থের এই ভালোবাসাবাসিতে বঙ্গবন্ধুকে নিয়ে টানাটানি বন্ধ হোক।’

এদিকে বঙ্গবন্ধুর ছবি পোড়ানোয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন কোটা সংস্কারের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসা শিক্ষার্থীরা।

শামিম সরকার নামে এক শিক্ষার্থী লিখেন, ‘আমরা কোটা সংষ্কার আন্দোলন করায় অনেক হামলা-মামলা হলো। ছাত্রলীগের হেলমেট বাহিনী কি এগুলো দেখেনা যে, জাতির জনকের ছবি পুড়ানো হচ্ছে।’

আব্দুল্লাহ আল লাবিব নামে একজন লিখেন, ৭ মাসের আন্দোলনে বঙ্গবন্ধুর ছবি নিচেও পড়তে দেয়নি। আর এরা পোড়ায় ৷ এই বুঝি বঙ্গবন্ধুর চেতনা।

আব্দুল করিম নামে একজন লিখেন, ‘বঙ্গবন্ধুর বাংলায় বঙ্গবন্ধুকে অপমান করা হচ্ছে। এটা মেনে নেওয়া যায়না। ছবি যারা পুড়িয়েছে তারা যারাই হোক আইনের আওতায় আনতে হবে।’