জাতীয় পার্টি হচ্ছে বিরোধী দল

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৮ | আপডেট: ১০:৩৩:পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে জিতে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে চলেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজেোট। এবারও সংসদে বিরোধী দল হওয়ার সম্ভবনা রয়েছে জাতীয় পার্টির।

নির্বাচনের ফলাফলে দেখা গেছে, ২৯৯ আসনের মধ্যে আওয়ামী লীগ পেয়েছে ২৫৭টি। ২২টি আসন পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জাতীয় পার্টি। বিএনপি ৬টি আসন ও অন্যান্যরা ১৩টি আসনে জয় লাভ করেছে। সে হিসাবে জাতীয় সংসদের বিরোধী দল হওয়ার মতো আসন পেয়েছে জাতীয় পার্টি।

নির্বাচনে ভোট ডাকাতি ও অনিয়মের অভিযোগ আনা বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট বিরোধী দলে যাবে না। সেক্ষেত্রে ২০১৪ সালের মতো জাতীয় পার্টি আবার বিরোধী দলের আসনে বসতে যাচ্ছে।
Add Image
রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জাতীয় সংসদের ৩০০ আসনের মধ্যে ২৯৯টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষ হওয়ার পর ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন বিএনপিসহ অন্যান্য দলের সমন্বয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনের ফলাফল পুরোপুরি প্রত্যাখ্যান করে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে অবিলম্বে নতুন নির্বাচনের দাবি জানায়।

কিন্তু কানাডা ও ভারতসহ বিভিন্ন দেশের নির্বাচনী পর্যবেক্ষক দল সকল দলের অংশগ্রহণে নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে মন্তব্য করেছেন।