জাবি থেকে ১০ নেতাকর্মীকে ছাত্রলীগের বহিষ্কারের সুপারিশ

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৮ | আপডেট: ১০:১১:অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আল বেরুনী হল ও মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থীদের মধ্যে সংগঠিত সংঘর্ষের ঘটনায় ১০ নেতাকর্মীকে এক মাসের জন্য বহিষ্কারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার জাবি ছাত্রলীগের সভাপতি মো. জুয়েলা রানা ও সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগের সহ-সভাপতি দেবাশীষ মিত্র (দর্শন বিভাগ -৪১তম আবর্তন), কর্মী মো. রবিউল ইসলাম (নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ- ৪২ তম আবর্তন), অনিক সাহা (ভূ-তাত্ত্বিক বিজ্ঞান বিভাগ-৪২তম আবর্তন ), মো. জুনায়েদ (অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস-৪৩ তম আবর্তন), মো. আমিরুল ইসলাম সুজন (লোক প্রশাসন- ৪৫ তম আবর্তন), মো. আবু সাঈদ (ভূ-তাত্ত্বিক বিজ্ঞান বিভাগ- ৪৫তম আবর্তন), আল বেরুনী হলের ছাত্রলীগ কর্মী আশিক শেখ (পাবলিক হেলথ-৪৬ তম আবর্তন), সদস্য ইমরান আহমেদ (৪৪ তম আবর্তন- দর্শন বিভাগ), কর্মী সোহেল রানা (৪৬ তম আবর্তন- অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ) এবং কর্মী সুজন মাহমুদ (৪৬তম আবর্তন-পাবলিক হেলথ বিভাগ)।

এ বিষয়ে জাবি ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, আমরা আমাদের তদন্তে দেখেছি যে এরা ওই ঘটনায় জড়িত ছিল। জড়িতদের চিহ্নিত করে কেন্দ্রের কাছে বহিষ্কারের সুপারিশ করেছি।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের মীর মশররফ হোসেন হল এবং আল বেরুনী হলের শিক্ষার্থীদের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়। এতে সাধারণ শিক্ষার্থী আর ছাত্রলীগ নেতাকর্মী মিলিয়ে প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন। আহতদের বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে পরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।