জিন্স প্যান্ট পরায় ভারতে কিশোরীকে পিটিয়ে হত্যা

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২১ | আপডেট: ৯:১০:অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২১
কিশোরী নেহা পাসোয়ান। ছবি: বিবিসি

ভারতে পরিবারের সদস্যদের হাতে নির্মমভাবে খুন হয়েছে এক কিশোরী। তার অপরাধ ছিল সে জিন্স পরেছিল। আর এ কারণেই তাকে পিটিয়ে হত্যা করেছে তারই সবচেয়ে আস্থাভাজন পরিবারের লোকজন। এমন বর্বর ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে। এই ঘটনার পর নিজের বাড়িতেও যে কন্যা শিশু এবং নারীরা অনিরাপদ সেটাই সামনে এসেছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে ১৭ বছর বয়সী নেহা পেসওয়ানকে পিটিয়ে হত্যা করার ঘটনায় তার পরিবারের বিরুদ্ধে অভিযোগ ওঠে। নেহা জিন্স পরার কারণেই তার সঙ্গে এমন বর্বর ঘটনা ঘটেছে বলে জানা যায়।

জিন্স প্যান্ট পরায় ১৭ বছরের ঐ কিশোরীকে পিটিয়ে হত্যার পর তার মৃতদেহ একটি সেতুতে রশি দিয়ে ঝুলিয়ে রাখেন তারা।

এ ঘটনায় মামলা দায়ের করেছেন ওই কিশোরীর মা শকুন্তলা দেবী। ঘটনায় জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

উত্তর প্রদেশে এমন ঘটনায় হতবাক সাধারণ মানুষ। নেহা পাসোয়ান নামের ওই কিশোরীর মা জানান, জিন্সের প্যান্ট পরায় এ নিয়ে দেওরিয়া জেলার সাবরেজি খার্গ গ্রামের বাড়িতে দাদা ও চাচাদের সঙ্গে কথা কাটাকাটি হয় নেহার। তার পোশাক নিয়ে আপত্তি তোলেন দাদা-দাদি। তাকে পিটিয়ে গুরুতর আহত করেন তারা। পরে হাসপাতালে নেওয়ার কথা বলে মেরে সেতুতে ঝুলিয়ে রাখেন অভিযুক্তরা।

এ ঘটনায় হত্যা ও প্রমাণ ধ্বংসের অভিযোগে ১০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এদের মধ্যে দাদা-দাদিসহ তার বেশ কয়েকজন আত্মীয় রয়েছেন। চার জনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযুক্ত অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানায় পুলিশ।