জেলের জালে ধরা পড়ল আড়াই কেজির ইলিশ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯ | আপডেট: ১০:৪৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯
ছবিঃ সংগৃহিত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় এক জেলের জালে ধরা পড়েছে আড়াই কেজির বেশি ওজনের এই ইলিশটি। আজ শনিবার ভোরে নাফ নদীতে জাল ফেললে মাছটি ধরা পড়ে।

উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোরা গ্রামের বাসিন্দা নবী হোসেনের ছেলে জেলে মোহাম্মদ জাহাঙ্গীর আলমের (৩৮) জালে মাছটি ধরা পড়ে।

প্রত্যক্ষদর্শী জেলে আবদুল খালেক বলেন, জাহাঙ্গীর পাঁচ-ছয় বছর ধরে নাফ নদীতে মাছ ধরছেন। শুক্রবার রাতে ছোট একটি নৌকায় করে ইলিশ ধরার জন্য নদীতে জাল ফেলে আসেন তিনি।

শনিবার সকালে জাল তুলে দেখেন, জালে ৪৮টি ইলিশ মাছ ধরা পড়েছে। এর মধ্যে একটি মাছ দেখতে বিশাল। ওজন করে দেখা যায়, ২ কেজি ৬০০ গ্রাম। বাকি মাছগুলোর ওজন ৩৫০ থেকে ৫০০ গ্রামের মতো।

যাঁর জালে মাছটি ধরা পড়েছে, সেই জাহাঙ্গীর আলম বলেন, ‘প্রতি কেজি দেড় হাজার টাকা দরে আড়াই কেজি ওজনের এই মাছটির দাম চাইছি ৩ হাজার ৯০০ টাকা। আর বাকি মাছগুলো ৬০০ টাকা কেজি দাম চাইছি।’

স্থানীয় মাছ ব্যবসায়ী মোহাম্মদ শফিক বলেন, চলতি বছর বাজারে এক থেকে দেড় কেজি ওজনের ইলিশগুলো ১ হাজার থেকে ১ হাজার ২০০ টাকায় বিক্রি হয়েছে। তবে এত বড় ইলিশ খুব কমই ধরা পড়ে।

জানতে চাইলে টেকনাফ উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, ‘চলতি বছর এক থেকে দেড় কেজি ওজনের ইলিশ ধরা পড়ছে জেলেদের জালে। বড় একটি ইলিশ ধরা পড়ার খবরটি পেয়েছি। সাধারণত এত বড় ইলিশের সহজে দেখা মেলে না।’