জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৩২১ রান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮ | আপডেট: ৩:৫৫:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮
সংগৃহীত

জিম্বাবুয়ে তাদের দ্বিতীয় ইনিংসে আগের দিনের ১ রান নিয়ে আজ আবারও ব্যাটিং শুরু করে। তবে দিনের শুরুতেই উইকেট হারায় তারা। মিরাজের বলে চারি বিদায় নেয় ৪ রান করেই। এরপর টেলর ও মাসাকাদজা জুটি বাধার চেষ্টা করে।

বাংলাদেশ এবং জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ টেষ্ট সিরিজের প্রথম ম্যাচে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৩২১ রান। আজ টেষ্টের তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ে ১৮১ রানে অল আউট হয়ে গেলে বাংলাদশের সামনে ৩২১ রানের টার্গেট দাড়ায়।





এই জুটি ভাঙেন তাইজুল। দলীয় ৪৭ রানে ২৪ রান করা টেলরকে বিদায় করেন তিনি। এরপর সেন উইলিয়ামস ও মাসাদজা মিলে বাংলাদেশের গলার কাটা হয়ে দাড়ান। এই জুটিও ভাঙেন তাইজুল। মাসাকাদজাকে দলীয় ১০১ রানের মাথায় বিদায় করেন তিনি।





এরপর টানা তিনটি উইকেট তুলে নেন তাইজুল। ১২১ রানের মাথায় একই ওভারে উইলিয়ামস ও পিটার মুরকে আউট করেন তিনি। এক ওভার বিরতি দিয়ে সিকান্দার রাজাকেও বিদায় করেন তাইজুল।

এরপর ওয়েলিংটন মাসাকাদজা ও চাকাবা আবারো ঘুড়ে দাড়ানোর চেষ্টা করে। দুজনে মিলে ৩৫ রানের জুটিও তৈরি করেন। তবে মিরাজ আঘাত হানেন এবার। মাসাকাদজাকে বিদায় করে শেষের শুরুটা করেন মিরাজ।





এরপর একই ওভারে দুটি উইকেট তুলে নিয়ে জিম্বাবুয়ের ইনিংসের সমাপ্তির পথে নিয়ে আসেন নাজমুল। আর শেষ উইকেটটা তুলে নিয়ে নিজের পঞ্চম শিকার পূর্ন করেন তাইজুল। সব মিলিয়ে এখন বাংলাদেশের সামনে লিড দাড়িয়েছে ৩২১ রানের।