ঝিনাইদহে বয়স্ক ভাতা না পেয়ে ভিক্ষা করছেন ৭৩ বয়সী বৃদ্ধা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০১৯ | আপডেট: ৬:৪৫:অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০১৯

রামিম হাসান,ঝিনাইদহ প্রতিনিধি:বয়স্ক ভাতা না পেয়ে ৭৩বছর বয়সী বৃদ্ধ ট্যাংরা সদ্দার প্রতিদিন সকাল থেকে সন্ধা পর্যন্ত বিভিন্ন এলাকা ঘুরে ভিক্ষা করেন। তার ভিক্ষার টাকাতেই দু’বেলা দু’মুঠো ভাতের ব্যবস্থা হয় পরিবারের। স্ত্রী দু’বার স্টোক করে বিছানাতে পড়ে আছে। নেই কোন চিকিৎসা।

ট্যাংরা সদ্দার ঝিনাইদহের শৈলকুপার দুধসর ইউনিয়নের মৃত সৈয়দ আলী সদ্দারের ছেলে।

ট্যাংরা সদ্দার বলেন, আমার ছেলে ভ্যান চালায়। তিন সন্তান নিয়ে তার সংসার। ভ্যান চালিয়ে যা আয় হয় তাতে তারই চলে না। তাই আমাদের কোন টাকা দিতে পারেনা।

জন্ম থেকেই ট্যাংরা সদ্দারের ঘাড়ে একটি টিউমারের আকৃতি দেখাদেয়। ওই টিউমারের চিকিৎসা পরবর্তীতে ভালোই চলছিল। কিন্তু বয়স বাড়ার সাথে সাথে মাংসপিন্ড বড় হতে থাকে। বয়সের ভারে ট্যাংরা কাজ করতে পারে না। ঘাড়ের মাংসপিন্ডতেও প্রচন্ড ব্যাথা।
ট্যাংরা সদ্দার জানায়, বয়স্ক ভাতার একটি কার্ডের জন্য অনেক ঘুরেছি। কিন্তু কোন লাভ হয় নি। বাঁচার তাগিদে এখন ভিক্ষা করার রাস্তা বেছে নিয়েছি।

এ ব্যাপারে শৈলকুপার দুধসর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মোঃ সায়ুব আলী জোয়ার্দ্দার এর সঙ্গে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমার ইউনিয়নের জনগণের কাকে কার্ড দেবকি দেবনা সেটা আমি বুঝবো। আপনি বলার কিডা এ কথা বলে তিনি ফোনের লাইন কেটে দেন।