টাকার অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত সোহাগীর

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ৪, ২০১৯ | আপডেট: ১০:২৭:পূর্বাহ্ণ, জানুয়ারি ৪, ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ব্যবসা শিক্ষা শাখা সি ইউনিটে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ১৫তম স্থান অর্জন করেছে সোহাগী বেগম। আগামী ১০ জানুয়ারি ভর্তির শেষ দিন।

কিন্তু বেরোবিতে উচ্চ শিক্ষা গ্রহণে ভর্তির সুযোগ পেলেও টাকার অভাবে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে অদম্য মেধাবী সোহাগী বেগমের।

সোহাগী লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের দক্ষিণ বালাপাড়া গ্রামের দিনমজুর হারুণ অর রশিদের মেয়ে। চার ভাই-বোনের মধ্যে সোহাগী দ্বিতীয়। বাকি তিন ভাই-বোন বিভিন্ন কলেজ লেখাপড়া করছেন।

জানা যায়, হারুণ অর রশিদ একজন দিনমজুর ও বর্গাচাষি। বসতভিটা ছাড়া আর কিছুই নেই তাদের পরিবারের। চার ছেলে-মেয়ের লেখাপড়ার পেছনে অন্যের বাড়িতে কাজ করতে হয় তাকে। খেয়ে না খেয়ে দিনযাপন করলেও কখনও হাত পাতেননি অন্যের কাছে। অবশেষে মেয়ের উচ্চ শিক্ষার জন্য সবার সহযোগিতা কামনা করেন হারুণ অর রশিদ।

সোহাগী ২০১৫ সালে এসএসসি পরীক্ষায় মহিষখোচা বহুমুখী স্কুল অ্যান্ড কলেজ থেকে বাণিজ্য বিভাগ থেকে জিপিএ-৫ এবং ২০১৭ সালে একই প্রতিষ্ঠান থেকে এইচএসসিতে জিপিএ-৪.৬৭ পেয়েছেন। এরপর উচ্চ শিক্ষা গ্রহণের লক্ষ্যে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সি ইউনিটে মেধা তালিকায় ১৫তম স্থান অর্জন করেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তির সুযোগ পেয়েও অনিশ্চিত হয়ে পড়েছে তার উচ্চ শিক্ষা। সহযোগিতা করার জন্য ০১৭৫২ ৫৫১৬৩৫ এ নম্বরে যোগাযোগ করতে পারবেন।