টিপু মুনশি বাণিজ্যমন্ত্রী পাওয়ায়, রংপুরবাসীর আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০১৯ | আপডেট: ১০:০৪:অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০১৯
মুক্তিযোদ্ধা টিপু মুনশি। ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা টিপু মুনশির নাম বাণিজ্যমন্ত্রী হিসেবে ঘোষণা করা হয়েছে। এতে তার নির্বাচনী এলাকা পীরগাছা-কাউনিয়া-হারাগাছসহ রংপুরে আনন্দের বন্যা বইছে। বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

তাকে দলীয় নেত্রী প্রধানমন্ত্রী এই দায়িত্ব দিয়েছেন বলে, সোমবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন টিপু মুনশি। তিনি জানান, দলের হাইকমান্ড থেকে ফোনে এ তথ্য জানানো হয়েছে। সোমবার তিনি বঙ্গভবনে শপথ নিবেন।

টিপু মুনশি আরও জানান, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা তার উপর যে আস্থা রেখে যে দায়িত্ব অর্পণ করেছেন। তা যেন তিনি সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করতে পারেন সে জন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন। তিনি রংপুরবাসীসহ তার নির্বাচনী এলাকার ভোটারদের কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন।

রংপুর মহানগর কমিটির আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সাফি বলেন, টিপু মুনশির মতো এজন সৎ যোগ্য, দক্ষ, মাটি ও মানুষের নেতা মন্ত্রী পরিষদে বাণিজ্যমন্ত্রী হিসাবে স্থান পাওয়ায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি রংপুরসহ দেশের ব্যবস্থা-বাণিজ্যসহ সব উন্নয়নে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা করছি।

জানা গেছে, টিপু মুনশি এই আসন থেকে পর পর তিনবার নির্বাচিত হয়ে জাতীয় সংসদ সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন। তার নির্বাচনী এলাকার ব্যাপক উন্নয়নের কারণে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীসহ দলমত নির্বিশেষে সাধারণ মানুষের মাঝে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন।

বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং স্বরাষ্ট্র মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়াও অন্যতম উদ্যাক্তা হিসাবে সিপাল গ্রুপের এমডি পদে রয়েছেন। তিনি দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে ১ লাখ ৯৯ হাজার ৯৭৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বিতা ছিলেন বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী রংপুর জেলা বিএনপির সাবেক সভাপতি, ভরসা গ্রুপের পরিচালক শিল্পপতি এমদাদুল হক ভরসা পান ১ লাখ ৪ হাজার ভোট।