টুইনটাওয়ার হামলায় নিহত শহীদ আহমদ আলীর ১৮তম শাহাদাত বার্ষিকী পালিত

মানিক ভূঁইয়া মানিক ভূঁইয়া

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯ | আপডেট: ৫:০৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯
ছবি: টিবিটি

আজ ১১সেপ্টেম্বর। ঐতিহাসিক টুইন টাওয়ার হামলার ১৮তম বার্ষিকী। ২০০১ সালের এ দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের টুইনটাওয়ারে সন্ত্রাসী হামলার ঘটনা সংঘটিত হয়।

ঐতিহাসিক এ ঘটনায় আরো অনেকের মতো কর্মরত অবস্থায় শাহাদাত বরণ করেন বাংলাদেশী কৃতি সন্তান নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের শহীদ আহমদ আলী মাহমুদ আবুল চৌধুরী। তার পিতা ছিলেন পররাষ্ট্রমন্ত্রণালয়ের একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা।

তিনি মার্কিন যুক্তরাষ্ট্র সরকার কর্র্তৃক প্রদত্ত ক্ষতিপূরণ বাবদ প্রাপ্ত অর্থ দিয়ে নিজ বাড়ির সম্মূখে প্রতিষ্ঠা করেন নারী শিক্ষার অন্যতম বিদ্যাপীঠ শহীদ আহমদ আলী মহিলা দাখিল মাদরাসা।

আজ অত্র মাদরাসার উদ্যোগে শহীদ আহমদ আলীর ১৮তম শাহাদাত বার্ষিকী পালিত হয়। মাদরাসা সুপার মাওলানা কাজী মুহাম্মদ নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শহীদের গর্বিত পিতা ও পররাষ্ট্র মন্ত্রনালয়ের অবসরপ্রাপ্ত ডেপুটি ডিরেক্টর জনাব এ কে এম চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন মাদরাসার সহ-সুপার মাওলানা ফরিদ উদ্দিন সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

হিফজুলকুরআন বিভাগের খতমে কুরআন শেষে শহীদের আত্মার মাগফিরাত ও মাদরাসার সার্বিক উন্নতি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানে মাদরাসার ৫শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।