টোকিও অলিম্পিক: শেষ ষোল থেকে রোমান-দিয়ার বিদায়

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১ | আপডেট: ৫:২০:অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১
ছবি: সংগৃহীত

প্রথম সেট প্রতিরোধহীন। দ্বিতীয় সেটে কিছুটা লড়াইয়ের পর হার। তৃতীয় সেটে শক্তিশালী দক্ষিণ কোরিয়ার সঙ্গে জমজমাট লড়াই করল রোমান সানা-দিয়া সিদ্দিকী জুটি, কিন্তু শেষ পর্যন্ত পেরে ওঠা যায়নি। রিকার্ভ মিশ্র দ্বৈতের কোয়ার্টার-ফাইনালের আগে ছিটকে গেছে বাংলাদেশ।

ইউমেনোশিমা ফিল্ডে শনিবার রিকার্ভ মিশ্র দ্বৈতের কোয়ার্টার-ফাইনালে ওঠার ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে ৬-০ সেট পয়েন্টে হারে বাংলাদেশ। দক্ষিণ কোরিয়ার হয়ে খেলেন আন সান-কিম জে ডিওক জুটি।

বাংলাদেশ ১৬তম দল হিসেবে বাছাইপর্ব উতরে গিয়েছিল। অন্যদিকে, দক্ষিণ কোরিয়া একেবারে শীর্ষ দল হিসেবে পা রাখে মূল প্রতিযোগিতায়। কোরিয়ানদের বিপক্ষে তাই বাংলাদেশের লড়াইটা যে খুবই কঠিন হবে তা আগে থেকেই অনুমেয় ছিল।

প্রথম সেটে কোরিয়া স্কোর করেছে ৩৮, যেখানে বাংলাদেশ করে ৩০। দ্বিতীয় সেটে কোরিয়া করেছে ৩৫, বাংলাদেশ ৩৩। তৃতীয় সেটে প্রায় সমানতালেই লড়াই করেছে রোমান-দিয়ারা।

কোরিয়ার ৩৯ এর বিপরীতে বাংলাদেশ করেছিল ৩৮। পরপর তিন সেট হারার পরই বিদায় নিশ্চিত হয়েছিল বাংলাদেশের। ৬-০ সেট পয়েন্টে বাংলাদেশকে হারিয়ে পরের রাউন্ডে উঠে গেছে কোরিয়ান দুই আর্চার।

মিক্সড ইভেন্ট থেকে বিদায়ের ঘণ্টা বাজলেও বাংলাদেশের এই দু’জনের সামনেই সুযোগ রয়েছে একক ইভেন্টে। মঙ্গলবার (২৭ জুলাই) পুরুষ এবং নারী এককে লড়বেন রোমান সানা এবং দিয়া।

এদিকে, কোয়ার্টার ফাইনালের আট দলও চূড়ান্ত হয়েছে। বাংলাদেশকে হারানো দক্ষিণ কোরিয়ার প্রতিপক্ষ ভারত। গ্রেট ব্রিটেন লড়বে মেক্সিকোর বিপক্ষে। তুরস্ক খেলবে ইন্দোনেশিয়ার বিপক্ষে। আর ফ্রান্সের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।