ডেঙ্গুতে মারা গেলেন জবি শিক্ষক

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ, জুলাই ৭, ২০২১ | আপডেট: ১১:২৩:পূর্বাহ্ণ, জুলাই ৭, ২০২১

বুধবার (৭ জুলাই) ভোরে রাজধানীর স্কয়ার হাসপাতালে ডেঙ্গু ও করোনার সাথে লড়াই করে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাঈদা নাসরিন বাবলী। ভোরে তার স্বামী ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার এক ফেসবুক স্ট্যাটাসে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘সব শেষ। আজ ভোর ৪টায় আমার সহধর্মিণী সাঈদা নাসরিন বাবলী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস নসীব করুন। আমিন।’

তার সহকর্মীরা জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন চিকিৎসারত ছিলেন। সবশেষ প্রায় ১৬ দিন আইসিইউতে ছিলেন তিনি। ডেঙ্গুর সঙ্গে তার করোনা পজিটিভ ছিলো। এরমধ্যে প্রথম দফায় গত ২১ জুন লাইফ সাপোর্টে নেওয়া হলেও ২৯ জুন তা খুলে দেওয়া হয়।

এরমধ্যে তার কিডনি অকার্যকর হয়ে পরে। সর্বশেষ ৫ তারিখ আইসিইউতে থাকা অবস্থায় ব্রেন স্ট্রোক করলে তাকে আবার লাইফ সাপোর্টে নেওয়া হয়। আজ ভোরে তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়।

তার সহকর্মী ও ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. হাসান মফিজুর রহমান বলেন, ‘ওনার ডেঙ্গু ও করোনা দুইটাই একসঙ্গে পজিটিভ এসেছিলো। চিকিৎসা চলাকালে ওনার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হলেও ৫ তারিখ ভোরে ব্রেন স্ট্রোক করলে আবারও লাইফ সাপোর্টে নেওয়া হয়েছিলো।’

পারিবারিক সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুই দফা জানাজা শেষে তাকে দাফন করা হবে। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে জবির শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করছেন অনেকেই। এ ছাড়াও তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।