ডেসটিনির এমডি রফিকুল আমিনের জুম মিটিং, ৮ কারারক্ষি প্রত্যাহার

প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, জুলাই ২, ২০২১ | আপডেট: ১:০৯:অপরাহ্ণ, জুলাই ২, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে রফিকুল আমীনের নিরাপত্তার দায়িত্বে থাকা প্রধান কারারক্ষীসহ আটজনকে প্রত্যাহার (ক্লোজড) করা হয়েছে। রফিকুল আমীন বহুল আলোচিত বহুস্তর বিপণন কোম্পানি (এমএলএম) ডেসটিনি ২০০০ লিমিটেডের কর্ণধার।

বৃহস্পতিবার (০১ জুলাই) রাতে এই কমিট গঠন করা হয়। তাদেরকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে আইজি-প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন বলেন, কারাগারের অধীনে হাসপাতালে চিকিৎসাধীন আসামি জুম মিটিংয়ে অংশ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার সাথে কারা জড়িত তা জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, ডিআইজি প্রিজনকে প্রধান করে তিন সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বাকি দু’জনের মধ্যে একজন জেল সুপার এবং একজন জেলার রয়েছেন। তবে প্রত্যাহারকৃত আট কারারক্ষীর নাম তাৎক্ষণিক তিনি জানাতে পারেননি।

প্রায় দুই মাস আগে ডায়াবেটিসে আক্রান্ত হওয়ার কথা বললে রফিকুল আমীনকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়।
কারা কর্তৃপক্ষ বলেছে, এখন থেকে প্রিজন সেলে সার্বক্ষণিক দায়িত্ব পালনের জন্য একজন ডেপুটি জেলারকে দায়িত্ব দেওয়া হবে।