ড. কামালের চেম্বারে বৈঠক, আন্দোলনের রূপরেখা চূড়ান্ত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৮ | আপডেট: ৫:১৫:অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৮

আজ শনিবার সকালে ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে অনুষ্ঠিত এ বৈঠকে উপস্থিত হয়েছেন বেশ কয়েকজন নেতা। গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী এ বৈঠকের তথ্য নিশ্চিত করেছেন। তবে তিনি বৈঠকের আলোচনা বা উপস্থিত নেতাদের নাম সম্পর্কে বিস্তারিত বলেননি।

জাতীয় ঐক্য প্রক্রিয়ায় আন্দোলনের রূপরেখা চূড়ান্ত করতে ফের বৈঠকে বসেছেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা। বৈঠকে তত্ত্বাবধায়ক সরকার ও নির্বাচন কমিশন ঢেলে সাজানোর বিষয়ে আলোচনা হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

গণফোরাম নেতা ও জাতীয় ঐক্য প্রকিয়ার লিয়াজোঁ কমিটির সদস্য অ্যাডভোকেট জগলুল আফরিদ বলেন, আমাদের দাবি আদায়ে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনকে স্মারকলিপি দেওয়া হবে। গণতান্ত্রিক পদ্ধতিতে জনমত-সম্পৃক্ত কর্মসূচি এগিয়ে যাবে। এক্ষেত্রে সরকার দমন-পীড়ন চালালে এর পরিণাম কী হবে, তা জণগনই ঠিক করবে।

সরকারের বিরুদ্ধে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় আন্দোলনে শেষ পর্যন্ত ড. বি চৌধুরী ও মাহী বি চৌধুরী থাকছেন কি না— এমন প্রশ্নের জবাবে জগলুল আফরিদ বলেন, এ বিষয়ে কোনো মন্তব্য করব না।

এদিকে, আজ শনিবার বিকেলে বৈঠকে বসছে জাতীয় ঐক্য প্রকিয়ার লিয়াজোঁ কমিটি। এছাড়া সন্ধ্যায় ড. কামাল হোসেনের বাসায়ও একটি বৈঠকের কথা রয়েছে। এসব বৈঠকেই চূড়ান্ত হবে জাতীয় ঐক্য প্রক্রিয়ার চূড়ান্ত আন্দোলন কর্মসূচি। আর এই প্রক্রিয়ার নেতারা বলছেন, দাবি আদায়ে অহিংস কর্মসূচিতে কাজ না হলে প্রয়োজনে তারা কঠোর কর্মসূচি দেবেন।