ঢাবিতে ভর্তি হতে না পেরে পাগলপ্রায় ছাত্র বাসা ছেড়ে ক্যাম্পাসে!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৬ পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮ | আপডেট: ১০:০৬:পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পেরে পাগলপ্রায় ছাত্র বাসা ছেড়ে ঢাবি ক্যাম্পাসে পালিয়ে এসেছে। তার স্বপ্ন ঢাবিতে পড়াশোনা করা। ক্যাম্পাসের বড়ভাইদের একটি কাগজ দেখিয়ে ওই ছাত্র বলছে এটা প্রশাসন তাকে দিয়েছে ভর্তির জন্য।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাবলিক এডমিনিস্ট্রেশন বিভাগের ছাত্র হাসিবুল হাসান শান্ত তার ফেইসবুকে লিখেছেন, বৃহস্পতিবার হল গেট দিয়ে আসছিলাম। ভীড় দেখে এগিয়ে দেখলাম, একটা ছেলে কমলাপুর থেকে রিকশায় এসেছে, ভাড়া নেই। সেটা আসল কথা না, আসল কথা হলো ছেলেটা আবোল-তাবোল বলছে।। গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র দেখিয়ে বলে, ‘এই কাগজটা আমাকে প্রশাসন দিয়েছে, আমি এখানে ভর্তি হবো।’ তখন বুঝলাম, কিছু ঝামেলা আছে। হলের বড় ভাই নাজমুল বললেন, ওকে গেষ্টরুমে নিয়ে যাও, দেখো কি সমস্যা। পরে ওর সাথে কথা বললাম।





ওর সিম থেকে ওর মামীর নাম্বার পেলাম। সেখানে ফোন দিলে তিনি আমাকে জানালেন, আমি তার বাসায় জানাচ্ছি। কিছুক্ষণ পর আমাকে ওর বোন ফোন দিলেন। তিনি ফোন দিয়ে যা বললেন, তা খুবই হৃদয়বিদারক। ছেলেটা গতবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরিক্ষা দিয়েছে, কিন্তু চান্স পায়নি। সেই থেকেই তার মাথায় সমস্যা, কিছুদিন যাবত সমস্যা বেড়ে গেছে। ওর একটাই কথা আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবার জন্য আজ বাড়ি থেকে পালিয়েছে। ওর বাসার মানুষগুলো সব পাগল প্রায়। ছেলেটা আমার হেফাজতে আছে। ইনশাআল্লাহ ওর নিকট আত্মীয়র হাতে তুলে দিবো।