ঢাবি’র শিক্ষিকা কুমিল্লার মেয়ে বেনজীরের কমনওয়েলথ বৃত্তি নিয়ে ইংল্যান্ড গমন

শাহজাদা এমরান শাহজাদা এমরান

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯ | আপডেট: ৭:৪১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯
ছবি: টিবিটি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যাংকিং ও ইন্সুরেন্স বিভাগের সহকারী অধ্যাপক বেনজীর ইমাম মজুমদার (প্রীতি) কমনওয়েলথ বৃত্তি নিয়ে মঙ্গলবার রাতে সৌদিয়া এয়ার লাইন্সের বিমানে ইংল্যান্ড গমন করেছেন।

তিনি City University of London এর CASS Business School G ‘Insurance & Risk Management বিষয়ে মাষ্টার্স কোর্স সম্পন্ন করার জন্যে কমনওয়েলথ বৃত্তি লাভ করেছেন। বেনজীর ২০১৬ সালের এপ্রিলে ঢাকা বিশ^বিদ্যালয়ে ব্যাংকিং ও ইন্সুরেন্স বিভাগের প্রভাষক হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়ে সম্প্রতি সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।

তিনি বিবিএ ও এমবিএতে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্যে ডীনস এডওয়ার্ড, ভাইস চ্যান্সেলরস এওয়ার্ড লাভ করেন। এমবিএতে সর্বোচ্চ নম্বর প্রাপ্তির জন্যে ২০১৭ সালে তিনি মহামান্য চ্যান্সেলর এর নিকট থেকে ‘দিলীপ দাসগুপ্ত ও প্রতীমা দাশগুপ্তা’ স্বর্ণপদক লাভ করেন।

বেনজীর বরাবরই মেধাবী। সে এসএসসি ও এইচ এস সি তে জিপিএ ৫ প্রাপ্ত হয়ে ঢাকা বিশ^বিদ্যালয়ে ‘ঘ’ ইউনিটে এবং মেধা তালিকায় স্থান লাভ করে ভর্তি হন।

বেনজীরের হাতে খড়ি নজরুল মেমোরিয়াল একাডেমীতে। অতঃপর আওয়ার লেডী অব ফাতিমা গার্লস হাই স্কুলে ২য় শ্রেণি পর্যন্ত অধ্যয়ন করে ফয়জুন্নেছা সরকারি বালিকা বিদ্যালয় থেকে এসএসসি ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। বেনজীর ৮ম শ্রেণি ও উচ্চ মাধ্যমিক শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন।

তিনি শহরের নানুয়া দিঘীর দক্ষিণ পাড়ের বাসিন্দা। বেনজীর কুমিল্লা অজিত গুহ কলেজের অধ্যক্ষ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, কুমিল্লা ক্লাবের প্রাক্তণ সাধারণ সম্পাদক হাসান ইমাম মজুমদার (ফটিক) ও নজরুল মেমোরিয়াল একাডেমীর অধ্যক্ষ কাজী সেলিনা আক্তারের ছোট মেয়ে। তার স্বামী ব্যারিষ্টার আসিফুর রহমান মজুমদার ঢাকায় আইন পেশায় নিয়োজিত।

বড় বোন আমেরিকা প্রবাসী প্রকৌশলী আরাফাত ইমাম মজুমদার। সাবেক মন্ত্রী পরিষদ সচিব ও কলামিষ্ট আলী ইমাম মজুমদার বেনজীরের জেঠা। বড় দাদা পার্বত্য ত্রিপুরার প্রথম মুসলমান গ্র্যাজুয়েট ও হাকিম। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কুমিল্লা জীবনের ঘনিষ্ঠ সহচর ‘ফুলের জলসায় নীরব কেন কবি’ গ্রন্থের প্রণেতা, কুমিল্লা বারের প্রাক্তণ সেক্রেটারী এডভোকেট সুলতান মাহমুদ মজুমদার। বেনজীর সকলের দোয়া প্রার্থী।