দারুণ ইনিংসে ম্যাচ সেরা সৌম্য, রেকর্ড গড়ে সিরিজ সেরা ইমরুল

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৮ | আপডেট: ১১:৪৩:অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি খেলাধুলাঃ সিরিজ নিশ্চিত হয়েছিল গত ম্যাচেই। শেষ ওয়ানডের জয়টা তাই বাংলাওয়াশের লজ্জাই দিয়েছে হ্যামিলটন মাসাকাদজার দলকে। বাংলাদেশ জিতবে এটা অনুমিতই ছিল।

তবে ইমরুল কায়েস ও সৌম্য সরকার যে উচ্চতার ব্যাটিং নৈপুণ্য প্রদর্শণ করলেন, তা বহুদিন মনে রাখবে দেশের ক্রিকেটপ্রেমীরা।

সফরকারীদের দেয়া ২৮৭ রানের লক্ষ্যকে এই দুই ব্যাটসম্যানের বিধ্বংসী ব্যাটিংয়ে টাইগাররা টপকে গেছে মাত্র ৩ উইকেট হারিয়ে। ফলে ৭ উইকেটের স্মরণীয় জয়ে শেষ হল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

এই সিরিজে ব্যাটিংয়ে তিন ম্যাচেই দুর্দান্ত ছিলেন ইমরুল কায়েস। তিন ম্যাচে তার মোট রান ৩৪৯। প্রথম ম্যাচে ১৪৪, দ্বিতীয় ম্যাচে ৯০ ও তৃতীয় ম্যাচে ১১৫ রানে করেন কায়েস।

দুর্দান্ত পারফর‌ম্যান্সের পুরস্কার হিসাবে ইমরুল কায়েস ম্যান অব দ্য সিরিজের পুরস্কার পেয়েছেন। আর শুক্রবার সিরিজের শেষ ম্যাচে সেঞ্চুরি করেন সৌম্য সরকার। ৯২ বলে ১১৭ রান করে আউট হন তিনি। দারুণ এই ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন সৌম্য সরকার।

এই সিরিজে দারুণ এক রেকর্ড গড়েছেন ইমরুল কায়েস। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে তিনিই এখন সর্বোচ্চ রানের মালিক। এর আগে ৩১২ রান করে এই রেকর্ডের মালিক ছিলেন তামিম ইকবাল।

২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তামিম ইকবাল এই রেকর্ড গড়েছিলেন। এবার জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচে মোট ৩৪৯ রান করে সেই রেকর্ডে মালিক হলেন ইমরুল কায়েস।