দীর্ঘদিন পর দলে ফিরেই নিজের অস্তিত্বের জানান দিলেন হাফিজ

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮ | আপডেট: ৬:৩৫:অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮
মোহাম্মদ হাফিজের সেঞ্চুরি উদযাপন। ছবি: ইন্টারনেট

দীর্ঘ দুই বছর দুই মাস পর টেস্ট দলে ফিরেই আস্থার প্রতিদান দিলেন মোহাম্মাদ হাফিজ। দুবাইতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনেই সেঞ্চুরি তুলে নিয়েছেন ইনিংস ওপেন করতে নেমে। তার সেঞ্চুরিতে এই ইনিংসে বড় স্কোরের পথে রয়েছে পাকিস্তান।

প্রথম দিন চা বিরতির আগ পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ কোন উইকেট না হারিয়ে ১৯৯ রান। দুটি সেশন নিস্ফল হাত ঘুরিয়েছে অস্ট্রেলিয়ার বোলাররা। পিচ অবশ্য ব্যাটসম্যানদের পক্ষেই কথা বলেছে। তবু পাকিস্তানের দুই ওপেনার বেশ আস্থার সাথে মোকাবেলা করেছেন অসি বোলারদের। বিশেষ করে এই ধরনের পিচে ভয়ঙ্কর হয়ে ওঠার অভিজ্ঞতা রয়েছে বামহাতি স্পিনার নাথান লিয়নের।

হাফিজ ক্রিজে আছেন ১১৩ রানে। আরেক প্রান্তে বামহাতি ইমাম উল হক ব্যাট করছেন ৭৫ রানে। ৫১ টেস্টের ক্যারিয়ারে এটি হাফিজের দশম টেস্ট সেঞ্চুরি। ১৮৬ বলের ইনিংসে রয়েছে চারটি বাউন্ডারি।

এই সিরিজে একেবারে শেষ মুহূর্তে দলে ডাক পেয়েছেন পাকিস্তানের এই টপ অর্ডার ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ঘোষিত দলে শুরুতে তার জায়গা হয়নি। তবে টপ অর্ডারে অভিজ্ঞ ব্যাটসম্যানের ঘাটতি দূর করতে তাকে ডাকে ইনজামাম উল হকের নির্বাচক কমিটি। দলে এসেই সেই আস্থার প্রতিদান দিলেন অভিজ্ঞ হাফিজ।

এশিয়া কাপের সুপার ফোর থেকে বিদায় নেয়া পাকিস্তান এই টেস্টের শুরুর আগে বেশ চাপে ছিলো। তবে প্রথম দিনের দুটি সেশন শেষে অবশ্য তাদের মুখেই হাসি রয়েছে।