দুই গ্লাস পানি দিয়েই আট লাখ টাকা টিপস!

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৮ | আপডেট: ৭:০৩:অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৮

শনিবার দিনটি অ্যালাইনা কাস্টারের জন্য ছিল বড্ডো সৌভাগ্যের। নর্থ ক্যারোলিনায় অবস্থিত ‘স্যুপ ডগস ইন গ্রিনভিল’ নামের রেস্টুরেন্টের এই পরিচারিকা এক কাস্টমারকে স্রেফ দুই গ্লাস পানি দিয়েই বকশিস হিসেবে পেয়েছেন ১০ হাজার মার্কিন ডলার অর্থাৎ আট লাখ ৬০ হাজার টাকা।

রেস্তোরাঁতে এসে এক ব্যক্তি দুই গ্লাস পানি চাইলেন। কিন্তু যখন বিল নিতে আসলেন রেস্তোরাঁর কর্মী তখন চক্ষু তার চড়কগাছ। এমনটা হবেই বা না কেন? দুই গ্লাস পানি পরিবেশণ করে যদি বকশিস পান কয়েক লক্ষাধিক টাকা! তাহলে তো অবাক হওয়ারই কথা।

যুক্তরাষ্ট্রে নর্থ ক্যারোলিনায় গ্রিনভিলের ‘সুপ ডগস’ নামে একটি রেস্তোরাঁয় এ ঘটনাটি ঘটে।

রেস্তোরাঁটিতে ওই ব্যক্তিকে দুই গ্লাস পানি পরিবেশন করার পর বিল নিতে এসে কর্মী অ্যালাইনা কাস্টার দেখতে পেলেন বকশিস হিসেবে রাখা রয়েছে প্রায় ৭ লাখ ৩৬ হাজার টাকা। সঙ্গে রাখা হয়েছে একটি ছোট্ট নোটও। তাতে লিখা, ‘সুস্বাদু পানির জন্য ধন্যবাদ।’

এসব দেখে প্রথমে বিশ্বাসই করতে পারেননি অ্যালাইনা কাস্টার। তিনি মনে করেছিলেন, ওই ব্যক্তি হয়তো ভুল করে টাকাগুলো ফেলে গেছেন। অথবা কেউ তার সঙ্গে মজা করেছে।

কিন্তু সত্যিকার অর্থেই ওই টাকাগুলো অ্যালাইনা কাস্টারকে বকশিস দেয়া হয়েছিল। আর যিনি দিয়েছিলেন তার নাম মিস্টার বিস্ট। তিনি জনপ্রিয় ইউটিউবার।

এমন অবাক হওয়া ঘটনার শিকার রেস্তোরাঁটির কর্মী অ্যালাইনা কাস্টার বলেন, এই টিপসটা আমার কাছে ভীষণ জরুরি ছিল। এটি অভাবনীয়। কারণ সুপ ডগসে যারা কাজ করেন তাদের বেশিরভাগই কলেজপড়ুয়া। সবাই মিলে এই টাকা ভাগ করে নেবেন বলেও নিজের ফেসবুক পাতায় জানালেন অ্যালাইনা কাস্টার।

এদিকে সুপ ডগস রেস্তোরাঁও ফেসবুকে তাদের কর্মী অ্যালাইনা কাস্টারের ছবি শেয়ার করেছে। এতে বিখ্যাত ইউটিউবার মিস্টার বিস্টের প্রশংসায় পঞ্চমুখ সবাই। কেউ লিখেছেন, ‘এ রকম মানুষও হয়। আবার কেউ লিখেছেন, ‘মিস্টার বিস্ট একজন উদার মানুষ।’ সূত্র: আনন্দবাজার