দুই শিক্ষার্থীর পরিবারকে ক্ষতিপূরণ দিলো জাবালে নূর

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮ | আপডেট: ১০:৩৯:অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮

জাবালে নূর বাস চাপায় নিহত দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম রাজিবের পিতা-মাতার হাতে ক্ষতিপূরণের ১০ লাখ টাকা তুলে দেওয়া হয়েছে। গত জুলাইতে বাস চাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় সারা দেশ উত্তাল হয়ে ওঠে।

জাবালে নূর পরিবহন মালিকদের দুই শিক্ষার্থীর পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া নির্দেশ দেন হাইকোর্ট। তারই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার রাজিব ও দিয়ার পিতা-মাতার হাতে ১০ লাখ টাকার ক্ষতিপূরণ তুলে দেয়া হয়।

এ নিয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ফেসবুক পোস্ট দিয়েছেন। তার চেম্বারে রাজিবের মা মহিমা বেগম এবং মিমের বাবা মো. জাহাঙ্গীর ফকির এই অর্থের চেক গ্রহণ করেন।

জনস্বার্থে দায়ের করা এক মামলায় হাইকোর্ট গত ৩০শে জুলাই দুই পরিবারকে তাৎক্ষণিকভাবে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দেয়।

ক্ষতিপূরণ হস্তান্তরের ঘটনায় ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, আইনজীবী হিসাবে এটা বড্ড তৃপ্তির বিষয়। তবে দুই কোটি করে ক্ষতিপূরণের আরেকটি বিষয়ে রুল নিষ্পত্তির সময় সিদ্ধান্ত হবে বলে জানান তিনি।

গত ৩০ জুলাই দুপুরে রাজধানীর ওরা এলাকায় হোটেল রেডিসনের সামনে জিল্লুর রহমান ফ্লাইওভার ঘেঁষে রাস্তার বাঁ-পাশে দাঁড়ানো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একদল শিক্ষার্থীর ওপর উঠে যায় জাবালে নূর পরিবহনের একটি বাস। এতে দুই শিক্ষার্থী নিহত হয়। আহত হয় ১৫/২০জন শিক্ষার্থী।