দুবাইয়ে টি-টেন লিগ খেলার অনুমতি পাননি সাকিব

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৯ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮ | আপডেট: ১০:৫৯:পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮
সংগৃহীত

আঙ্গুলের ব্যাথার কারণে এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে খেলতে পারেননি বাংলাদেশের এই অলরাউন্ডার। পরে তিনি দেশে ফিরে এসেই ডাক্তারের কাছে যাওয়ার পর দেখেন আঙ্গুলে সংক্রমণ হয়ে গেছে। ডাক্তাররা অস্ত্রোপচার করে সেই আঙ্গুল থেকে পুঁজ বের করেন।

এখনও সাকিব আল হাসানের বাম হাতের আঙুলের ইনজুরি পুরোপুরি ঠিক হয়নি। এর পরও নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া ফ্র্যাঞ্জাইজিভিত্তিক টি-টেন লিগে খেলার অনুমতি চেয়ে বিসিবির কাছে আবেদন করেছিলেন সাকিব। তবে বিসিবি তাঁকে অনুমতি দেয়নি। বিসিবির একটি বিশ্বস্ত সূত্রে এ বিষয়টি জানা গেছে।

এরপরে আঙুলের চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় চলে যান সাকিব। অস্ট্রেলিয়া যাওয়ার আগে সাংবাদিকদের তিনি জানিয়েছিলেন, ‘তার হাতের কনিষ্ঠা আঙ্গুল আর কখনও পুরোপুরি ঠিক হবে না। তবে খেলার মত অবস্থায় এনে দিতে পারবেন ডাক্তাররা।’

সেখানে আঙুলের সংক্রমণের চিকিৎসা শেষে গত সপ্তাহে দেশে ফিরেন সাকিব। আসার পর বিমানবন্দরেই সাংবাদিকদের তিনি জানিয়েছিলেন, বিশেষজ্ঞরা তাঁকে জানান, তাঁর আঙুলের ইনফেকশন ভালোর দিকে।

সেই সময় সাকিব নিজেই সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, ‘আরেকটু হলে সংক্রমণ হাঁড়ে চলে যেতো এবং তার হাত চিরতরে নষ্ট হয়ে যেতো। তবুও যে অবস্থা আছে, সেখান থেকে মাঠে ফিরে আসতে অন্তত তিন মাস সময় লাগবে।’ মাস তিনেকের মধ্যেই মাঠে নামতে পারবেন তিনি। তখন ব্যথা অনুভূত হলেই কেবল ছুরি-কাঁচির নিচে যেতে হবে, অন্যথায় নয়।