দুর্দান্ত কর্নার কিকের গোলে প্রশংসিত সালাহ (ভিডিও)

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৬ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৮ | আপডেট: ১২:২৬:অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৮

‘বার্সার মেসি আর আর্জেন্টিনার মেসি এক নয়।’ মেসিকে নিয়ে স্বদেশী কিংবদন্তি ম্যারাডোনাসহ অনেকেই এমনটি বলেছেন। তবে মরুভূমির রাজা মোহামেদ সালাহকে নিয়ে উল্টোই বলছেন ফুটবল বিশেষজ্ঞরা।

সম্প্রতি এ লিভারপুল স্ট্রাইকারের পারফরম্যান্স সমালোচিত হলেও দেশের জার্সি গায়ে চড়ালেই একদম অন্য রকম হয়ে যান তিনি- এ কথাই বলছেন ফুটবলপ্রেমীরা। ইতিমধ্যে দেশের হয়ে ৪০ গোল করে ফেলেছেন সালাহ।

বিজ্ঞদের মত, মিসরের জার্সি গায়ে সবসময়ই যেন তিনি নিজের সেরাটা তুলে ধরেন সালাহ। মিসর বনাম সোয়াজিল্যান্ডের ম্যাচে তার ঝলসে ওঠা পারফরম্যান্স দেখে এমনটি বলা মোটেই অত্ত্যুক্তি হবে না।

শুক্রবার রাতে (১২ অক্টোবর) চলছিল আফ্রিকান কাপ অফ নেশনস টুর্নামেন্টের কোয়ালিফাইং ম্যাচ। ম্যাচের প্রথমার্ধে কর্নার পায় মিসর। গোলরক্ষককে পরাস্ত করে কর্নার কিক থেকে বল জালে জড়িয়ে দেন সালাহ। সালাহর দুর্দান্ত বাঁকানো শটে উড়ন্ত বলটাকে ছুঁতেই পারেননি সোয়াজিল্যান্ডের গোলরক্ষক।

সালাহর গোলে প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় মিসর। এর পর আর ম্যাচে ফিরতে পারেনি দক্ষিণ আফ্রিকার দেশ সোয়াজিল্যান্ড। এ ম্যাচের পর আফ্রিকা নেশনস কাপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের মধ্যে এখন তিন নম্বরে রয়েছেন এ যুগের ফারাও সম্রাট।