দেশে আজ গণতন্ত্র নাই, বাকস্বাধীনতা হরণ করা হয়েছে : খালেকুজ্জামান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৮ | আপডেট: ৭:৪১:অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৮

বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেছেন, দেশে আজ গণতন্ত্র নাই, বাকস্বাধীনতা হরণ করা হয়েছে। সম্প্রতি জনমত উপেক্ষা করে সরকার ডিজিটাল নিরাপত্তা আইন সংসদে পাশ করে বাকস্বাধীনতা হরণের সর্বশেষ নজির সৃষ্টি করেছে।

তিনি বলেন, ‘ইতোমধ্যে আইনটি অনুমোদনের জন্য রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়েছে। জনমত, মুক্তিযুদ্ধের চেতনা, সংবিধান ও গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হয়ে এহেন কালো আইনে স্বাক্ষর না করতে রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানান তিনি।

অগণতান্ত্রিক, নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শুক্রবার জাসদ ঢাকা মহানগর শাখার উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিলে তিনি এমন মন্তব্য করেন। পার্টির ঢাকা মহানগর শাখার আহ্বায়ক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন বাসদ নেতা নিখিল দাস, আবদুর রাজ্জাক, জুলফিকার আলী, খালেকুজ্জামান লিপন, আহসান হাবিব বুলবুল প্রমুখ।

তিনি আরও বলেন, সভা-সমাবেশে বাধা প্রদান, গুম-খুন-ক্রসফায়ারে বিচার বহির্ভূত হত্যা, নারী-শিশু নির্যাতন ও কালো আইনের বেড়াজালে গণতান্ত্রিক মৌলিক অধিকার হরণ, ন্যায়সঙ্গত আন্দোলনে দমন-পীড়ন ও নির্যাতন বর্তমান সরকারের প্রাত্যহিক ঘটনায় পরিণত হয়েছে। সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে অকার্যকর করা হয়েছে। সরকারের স্বৈরতান্ত্রিক কর্তৃত্ববাদী শাসন দেশকে সংঘাত-সংঘর্ষের দিকে ঠেলে দিচ্ছে। কথিত এই ডিজিটাল নিরাপত্তা আইন দেশের নাগরিকদের কেবল কণ্ঠরোধ করবে না, এই আইনের মাধ্যমে ক্ষমতাসীনদের স্বার্থে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জবাবদিহিতাহীন ক্ষমতা ও স্বেচ্ছাচারিতার সুযোগ করে দিয়েছে।