‘দেয়াল টপকে মাহফিল ছাড়ছেন আলেমরা‘

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮ | আপডেট: ১:৫৩:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮
সংগৃহীত

কওমী আলেমদের উদ্যেগে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘শোকরানা মাহফিল’ শুরু হয়েছে। তবে প্রধান অতিথি বক্তব্য দেয়ার আগেই দেয়াল টপকে মাহফিল স্থল ছাড়ছেন আলেমরা। সোহরাওয়ার্দী উদ্যানের কয়েকটি স্থানেই এমনটা দেখা গেছে।

আজ রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘শুকরানা মাহফিলের’ আয়োজন করেছেন আলেমরা। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শোকরানা মাহফিল শুরু হয়েছে।





সকাল ৯টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে মাহফিল শুরু হয়। এর আগে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত কওমী মাদরাসার আলেম ও ছাত্ররা মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত হন।

অবশ্য তারা এ অনুষ্ঠানকে বলছেন- শোকরানা মাহফিল। এতে সভাপতিত্ব করছেন আল্লামা শাহ আহমদ শফী। এদিকে এর আগেই আলেমদের সমাগমে এক প্রকার জনসমুদ্রে পরিণত হয় সোহরাওয়ার্দী উদ্যান।





তাছাড়া সারা দেশের ১০ লক্ষাধিক আলেমের সমাগমের জন্য প্রস্তুত সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ ও প্যান্ডেল। জানা যায়, সোহরাওযার্দী উদ্যানে বিশাল এলাকাজুড়ে প্যান্ডেল, বসার জন্য চেয়ার, বিভিন্ন স্থানে পর্য়াপ্তসংখ্যক টয়লেট ও সুপেয় পানির ব্যবস্থা রয়েছে।





ভোর থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন আলেমরা। গায়ে পাঞ্জাবি-পায়জামা আর মাথায় টুপি পরে স্রোতের মতো টিএসসি ও মাজার গেট দিয়ে মাহফিল স্থানে প্রবেশ করছেন সারা দেশ থেকে আসা বিভিন্ন মাদরাসার আলেমরা।