দ্বিতীয় দিন শেষে ধুঁকছে ভারত

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৩:০৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০১৮ | আপডেট: ৩:০৭:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ ওভাল টেস্টের প্রথম দিনটা স্বস্তি নিয়েই শেষ করেছিল ভারত। কিন্তু দ্বিতীয় দিন শেষে সেই স্বস্তি উবে গেছে বিরাট কোহলিদের মুখ থেকে। আগের দিনের ৭ উইকেটে ১৯৮ রান নিয়ে শুরু করা ইংল্যান্ড দ্বিতীয় দিনে এসে ইনিংস শেষ করেছে ৩৩২ রান করে।

এদিকে ব্যাট করতে নেমে ১৭৪ রান ৬ উইকেট হারিয়ে ধুঁকছে সফরকারীরা। ইংল্যান্ডের চেয়ে পিছিয়ে আছেন ১৫৮ রান। রবীন্দ্র জাদেজাকে (৮*) নিয়ে ব্যাট করছেন অভিষিক্ত হানুমা বিহারি (২৫*)।

সিরিজ আগেই নিজের করে নিয়েছে স্বাগতিকরা। ফলে ওভাল টেস্টটি হয়ে গিয়েছিল নিয়ম রক্ষার লড়াইয়ে। কিন্তু এই টেস্টটি ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুকের শেষ টেস্ট। পুরো সিরিজে ব্যাট হাতে দারুণ ব্যর্থ কুক ক্যারিয়ারের শেষ টেস্টে এসে অবশেষে রান পেলেন। জসপ্রিত বুমরাহর বলে বোল্ড হওয়ার আগে ৭ রান করেন। তিনি।

তবে ইংল্যান্ডের ইনিংসের সর্বোচ্চ স্কোর করেছেন উইকেটকিপার জস বাটলার। তার ব্যাটেই মুছে গিয়েছে ভারতের হাসি। টেল এন্ডারদের নিয়ে তিনিই তিনশোর্ধ রানের দিকে নিয়ে গেছেন ইংল্যান্ডকে। তিনি করেছেন ৮৯ রান। এছাড়া মঈন আলী করেন ৫০ রান।

ভারতের হয়ে ৪ উইকেট নিয়েছেন জাদেজা। এছাড়া বুমরাহ ও ইশান্ত শর্মা ৩টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে যথারীতি ব্যর্থতার পরিচয় দিয়ে শুরুতেই প্যাভেলিয়ানের পথ ধরেন শিখর ধাওয়ান (৩)। অন্য ওপেনার লোকেশ রাহুল করেছেন ৩৭ রান। এরপর চেতেশ্বরা পুজারাকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অধিনায়ক কোহলি।

কিন্তু ব্যক্তিগত ৩৭ রানে আউট হয়ে যান পুজারা। এরপর রানের খাতা না খুলেই বিদায় নেন আজিঙ্কা রাহানে। দলীয় ১৫৪ রানে সবচেয়ে বড় উইকেটটি হারায় সফরকারীরা। অধিনায়ক কোহলি ব্যক্তিগত ৪৯ রানে আউট হয়ে যান। আর ষষ্ঠ উইকেট হিসেবে সাজঘরে ফিরে যান রিশভ পান্ত (৫)।

ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন ও বেন স্টোকস। এছাড়া স্যাম কুরান ও স্টুয়ার্ট ব্রড নিয়েছেন ১টি করে উইকেট।