দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া শ্যালিকাকে ধর্ষণ, ভগ্নিপতির বিরুদ্ধে মামলা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৪৭ পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮ | আপডেট: ৮:৪৭:পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮

দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া শ্যালিকাকে ধর্ষণের অভিযোগে ভগ্নিপতি আব্দুর রশিদ তালুকদারের বিরুদ্ধে দুর্গাপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ধর্ষিতা শিশুটির মা বাদি হয়ে গত শুক্রবার রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে দুর্গাপুর থানায় এ মামলাটি দায়ের করেন।

স্থানীয় এলাকাবাসী, ধর্ষিতার পরিবার ও থানা পুলিশ সূত্রে জানা যায়, নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের নালিয়াকান্দা গ্রামের মৃত হাসান আলী তালুকদারের ছেলে আব্দুর রশিদ তালুকদার পার্শ্ববর্তী ভেন্নাকান্দা গ্রামে ধর্ষিতার বড় বোনকে ৬ বছর আগে বিয়ে করেন। সংসারের অভাব অনটন দূর করতে ওই শিশুটিকে তার বড় চাচির কাছে রেখে বাবা-মা ঢাকায় গিয়ে কাজ করেন। চাচির কাছে থেকে শিশুটি কাটালখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২য় শ্রেণিতে পড়াশুনা করে।

সম্প্রতি তার মা ঢাকা থেকে গ্রামে ফিরে আসে। শাশুড়ি আসায় গত ২৬ সেপ্টেম্বর পাষণ্ড জামাতা আব্দুর রশিদ শ্বশুর বাড়িতে বেড়াতে আসেন। রাতের খাবার শেষে তারা একই ঘরে ঘুমিয়ে পড়েন। গভীর রাতে জামাতা শ্যালিকাকে ধর্ষণ করাকালে শিশুটির আর্তচিৎকারে শাশুড়ি ওই পাষণ্ড জামাতাকে ঝাপটে ধরে ফেলেন। এ সময় ধর্ষক জামাতা বিষয়টি গ্রামবাসীকে জানালে তাদের দু’জনকেই মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়।

শিশুটির মা পরদিন গ্রাম্য ডাক্তারের মাধ্যমে শিশুটির চিকিৎসা করানোর পাশাপাশি তিনি গ্রামের মাতবরদের কাছে এ বিষয়টির ন্যায় বিচার প্রার্থনা করেন। মাতবরদের কাছে ধরনা দিয়েও ন্যায় বিচার না পাওয়ায় অবশেষে গত ৫ অক্টোবর রাতে জামাতার বিরুদ্ধে শাশুড়ি বাদি হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এ মামলা দায়ের করেন।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে থানায় মামলা হয়েছে এবং ধর্ষককে গ্রেপ্তারের চেষ্টা চলছে।