ধাওয়ান যাবেন মুম্বাইয়ে কারণ….

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১:০৯ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮ | আপডেট: ১:০৯:পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮
ছবিঃ সংগৃহিত

আইপিএলের ১২তম আসরে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দিতে পারেন সানরাইজার্স হায়দ্রাবাদের ওপেনার শিখর ধাওয়ান। এমন খবরে ভারতীয় গণমাধ্যম বলছে, তাতে ধাওয়ানের বাধা হয়ে দাঁড়াতে পারে হায়দ্রাবাদের চুক্তি।

আইপিএলের দ্বাদশ আসরকে সামনে রেখে দলগুলো নিজেদের গোছানোর কাজ শুরু করেছে। এরই মধ্যে শুরু হয়ে গেছে দলগুলোর নতুন খেলোয়াড় কেনা কিংবা পুরনো খেলোয়াড় ছেড়ে দেয়ার কার্যক্রম।

খেলোয়াড় ধরে রাখা ও ছেড়ে দেয়ার জন্য ১৫ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে দলগুলোকে। তারই ধারাবাহিকতায় তিনবারের চ্যাম্পিয়ন মুম্বাই বাংলাদেশি পেসার মোস্তাফিজকে ছেড়ে দিয়ে ব্যাটিং অর্ডার আরও শক্তিশালী করতে দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কককে নিয়েছে।

গতবার হায়দ্রাবাদ থেকে মোস্তাফিজকে ২ কোটি ২০ লক্ষ রূপি দিয়ে কিনেছিল মুম্বাই। এছাড়া ৫০ লক্ষ রূপিতে কেনা শ্রীলঙ্কার আকিলা ধনাঞ্জয়াকেও ছেড়ে দিয়েছে দলটি।

এদিকে, ধাওয়ান মুম্বাইয়ে যেতে চাইছেন ব্যক্তিগত ক্ষোভ থেকেই। কারণটা আর্থিক বৈষম্য। ধাওয়ানের যুক্তি জাতীয় দলের নিয়মিত ক্রিকেটাররা যেখানে আইপিএলে খেলে বিপুল পরিমান অর্থ পাচ্ছেন সেখানে হায়দ্রাবাদ তাকে বঞ্চিত করছে। এছাড়া, হায়দ্রাবাদের কোচ টম মুডির সঙ্গেও সম্পর্কটা ভালো যাচ্ছে না ধাওয়ানের।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু থেকে বিরাট কোহালি পাচ্ছেন ১৭ কোটি রূপি। মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস থেকে যথাক্রমে রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনি পাচ্ছেন ১৫ কোটি রূপি করে। জাতীয় দলের নিয়মিত ক্রিকেটার হয়েও রোহিত শর্মা, ধোনি, কোহলির মতো পারিশ্রমিক পাচ্ছেন না ধাওয়ান, এটা থেকেই মূলত তার ক্ষোভ। কিন্তু হায়দ্রাবাদের সঙ্গে তিন বছরের চুক্তি রয়েছে ধাওয়ানের। সেখানেই আটকে যেতে পারেন ভারতীয় এই ওপেনার।

নিলামে ধাওয়ানকে ‘রাইট টু ম্যাচ’ কার্ড ব্যবহার করে ৫.২ কোটি রূপিতে নিয়েছিল হায়দ্রাবাদ। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে ১২ কোটি রূপি আর ভারতের পেসার ভুবনেশ্বর কুমারকে ৮.৫ কোটি রূপিতে ‘রিটেইন’ করেছে তারা। হায়দ্রাবাদের প্রথম দুই ক্রিকেটারের মধ্যে ধাওয়ানকে না রাখায় মুম্বাইয়ে যেতে চাইছেন ধাওয়ান।