ধানক্ষেত, নাকি সড়ক!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৮ | আপডেট: ৮:৩০:অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৮

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার টগড়া-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে গর্ত হয়ে যান চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে।

কাদার কারণে রিকশা, অটোরিকশা, মোটরসাইকেল ও ভারী যানবাহন চলাচল করতে পারছে না। দু-একটি যাত্রীবাহী লোকাল বাস চললেও উপজেলায় পণ্যবাহী গাড়ি আসতে না পারায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি পেয়েছে। প্রতিবাদে শুক্রবার সড়কে ধানের চারা রোপন করেছেন এলাকাবাসী।

স্থানীয়রা জানান, পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের অধীনে টগড়া ফেরিঘাট থেকে পিরোজপুর পর্যন্ত ১২ কিলোমিটার সড়কের সংস্কার কাজ চলছে। সংস্কারের জন্য রাস্তায় খোঁড়াখুড়ির কাজ চলছে। ঘূর্ণিঝড় তিতলীর প্রভাবে গত বুধবার থেকে টানা বর্ষণের কারণে রাস্তার বিভিন্ন অংশে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়াও পুরো রাস্তায় পানি-কাদায় একাকার হয়ে গেছে। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উপজেলার টগড়া ফেরিঘাট থেকে চালনা ব্রিজ পর্যন্ত ৩ কিলোমিটার সড়ক।

শুক্রবার সরজমিনে টগড়া ফেরিঘাট সড়কে গিয়ে দেখা যায়, পুরো সড়কে কাদা জমে গেছে। বিভিন্ন স্থানে গর্ত সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল করতে পারছে না।

টগড়া ফেরিঘাটের ব্যবসায়ী আতিকুর রহমান জানান, সড়কটি সংস্কার কাজের জন্য কার্পেটিং খুঁড়ে বালু দেয়া হয়েছে। তবে ২ দিনের টানা বৃষ্টিতে বালু ধুয়ে গেছে। পুরো সড়কটি কর্দমাক্ত থানায় যানবাহন ও সাধারণ মানুষ চলাচল করতে পারছে না।

পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগ জানায়, সংস্কার কাজ চলাকালে হঠাৎ বৃষ্টি হওয়ায় কোথাও কোথাও সমস্যার সৃষ্টি হয়েছে। তবে খুব শীঘ্রই সমাধানের চেষ্টা চলছে।