ধানসিঁড়ি বেকারির সাদা মিষ্টির ওপর ভাসছে পোকা!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৮ | আপডেট: ১০:৫১:অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৮

সাদা মিষ্টির ওপর ভাসছে পোকা। সরানোর সুযোগই হলো না দোকানির। তার আগেই হাজির জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক নাসরিন আক্তার।

নগরের এনায়েত বাজার এলাকার মিসকা ধানসিঁড়ি বেকারিকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

সোমবার (১৫ অক্টোবর) বাজার তদারকি অভিযানের চিত্র এটি। একই এলাকার অনন্যা ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য রাখায় ৩ হাজার টাকা জরিমানাসহ ওষুধগুলো ধ্বংস করা হয়।

অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহ‌রিয়ার খুল‌শী এলাকার কাই রেস্টুরেন্টকে ডি‌মের সঙ্গে রান্না করা খাবার খোলা অবস্থায় রাখায় ১০ হাজার টাকা জ‌রিমানা করেন। একই এলাকার বা‌স্কেট সুপারশপ‌কে অননু‌মো‌দিত রং মেশানো মটর ও চিপস বিক্রি করায় ৩০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ১০ প্যা‌কেট চিপস ও প্রায় ৩ কে‌জি মটর ধ্বংস করা হয়।

সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস কোতোয়ালী থানায় তদার‌কি কার্যক্রম পরিচালনার সময় অননুমোদিত ফ্লেভার, ছাপানো নিউজপ্রিন্টে খাবার পরিবেশন ও রান্নাঘরের অপরিচ্ছন্ন পরিবেশের জন্য বাটালি রোডের সুফরা হোটেলকে ৮ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য রাখায় ইউনিভার্সেল মেডিসিনকে ২ হাজার টাকা জরিমানা এবং ওষুধ ধ্বংস করেন।

সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান সদরঘাট ও খুলশী থানা এলাকায় তদার‌কিমূলক কার্যক্রম প‌রিচালনা করেন। এ সময় ক্যাপ‌সিকাম অ্যারাবিয়ান হাউস‌কে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় বিক্রির জন্য রাখায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ১২ বোতল ‘জিরা পা‌নি’ ধ্বংস করা হয়। সদরঘাট কালীবা‌ড়ি মোড় এলাকার আরআর মে‌ডি‌কো‌কে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জ‌রিমানা ক‌রে আনুমা‌নিক ১ হাজার টাকার ওষুধ ধ্বংস করা হ‌য়।