নতুন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীর সিন্ধান্ত খুব বাস্তবমুখী : শাজাহান খান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯ | আপডেট: ৫:৪৯:অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯
সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। ফাইল ছবি

নতুন মন্ত্রিসভা গঠনের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত নিয়েছেন তা খুব বাস্তবমুখী বলে মন্তব্য করেছেন সদ্য বিদায়ী নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

আজ সোমবার (৭ জানুয়ারি) সচিবালয়ে নিজ কার্যালয়ে তিনি এ মন্তব্য করেন । এসময় সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শাজাহান খান বলেন, রাষ্ট্র পরিচালনায় দক্ষ একজন রাষ্ট্রপরিচালক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিচক্ষণতার সঙ্গে নতুন এই মন্ত্রিসভা গঠন করেছেন। নতুনদের কাজ করার সুযোগ করে দিয়েছেন। কর্ম উদ্দীপনা নিয়ে আমাদের কাজ করে যেতে হবে।

তিনি বলেন, আমার মেয়াদে অনেক প্রকল্প বাস্তবায়ন হয়েছে। এখনও কিছু প্রকল্প চলমান রয়েছে। এসব অসমাপ্ত প্রকল্পের কাজ দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নের চেষ্টা করতে হবে।

মন্ত্রণালয়ে তার শেষ কার্যদিবস উল্রেখ করলেও বিদায় বলতে রাজী নন শাজাহান খান।

প্রসঙ্গত, এবারই প্রথমবারের মতো শুধু আওয়ামী লীগের সদস্যদের নিয়ে মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছেন শেখ হাসিনা।নতুনদের স্থান দিতে এবার ছিটকে পড়েছেন প্রবীণ অধিকাংশ মন্ত্রী। আর এই নতুন মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীকে।