নিজের ওয়াদা রক্ষা করলেন অনন্ত জলিল

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১১:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮ | আপডেট: ১১:৫৯:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮

প্রায় তিন বছর আগে ‘দ্য স্পাই : অগ্রযাত্রার মহানায়ক’ নামের একটি ছবির কাজ শুরু করেছিলেন নায়ক-প্রযোজক অনন্ত জলিল। এ জন্য ট্যালেন্ট হান্ট করে শিল্পী বাছাইও করেছিলেন। কিন্তু মাঝে ইসলাম ধর্মের কাজে ব্যস্ত হয়ে সেটা থেকে বিরত থাকলেও এবার তৈরি করছেন তার নতুন ছবি ‘দীন, দ্য ডে’। তাই চলচ্চিত্রটিতে পুরনো নির্বাচিতদেরই সুযোগ দিতে চান অনন্ত জলিল। এ জন্য ৩ নভেম্বর নির্বাচিতদের তার নিজ বাসায় ডেকে ছবিতে কাজ করার বিষয়টি নিশ্চিত করেন।





ছবির কাজ দ্রুতই শুরু হবে। এ জন্য বেশ কিছু নতুন মুখও দরকার। আর আগে যেহেতু কয়েকজন শিল্পীকে কথা দেওয়া হয়েছিল, তাই তাদের নিয়েই এ কাজটি করতে চান বলে জানিয়েছেন অনন্ত জলিল।

‘দীন, দ্য ডে’-এর লোকেশন দেখাসহ ইরানের সহপ্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে কথাবার্তা শেষ করেছেন। চিত্রনাট্য, নায়িকাসহ অন্য সবকিছুই চূড়ান্ত।





অনন্ত জলিল ছবিটি নিয়ে বলেন, ‘চলচ্চিত্রটি যেহেতু যৌথ প্রযোজনায় নির্মিত হবে, সেহেতু সব নিয়ম অনুসরণ করে এটি তৈরি হবে। এর অধিকাংশ অংশ ইরানে শুটিং হবে তাই সেখানের সব খরচ এবং ইরানি শিল্পীদের খরচ সেই দেশের প্রযোজক বহন করবেন। আর বাংলাদেশের অংশের খরচ এ দেশের প্রযোজক বহন করবেন। তবে চলচ্চিত্রটির চূড়ান্ত বাজেট এখনও নির্ধারণ করা হয়নি। তাই এখনই বাজেট নিয়ে কথা না বলাই ভালো। আমিসহ আমার ইউনিট এখন শুটিং প্রস্তুতিতে আছি।’





জানা যায়, ইরানের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান ফারাবি সিনেমা ফাউন্ডেশন ছবিটির যৌথ প্রযোজক হিসেবে থাকছে। ‘দ্বীন- দ্য ডে’-তে বাংলাদেশ থেকে অভিনয় করবেন অনন্ত জলিল ও তার স্ত্রী বর্ষা। ছবির গল্প ভাবনায় আছেন অনন্ত নিজে। এর চিত্রনাট্য ও সংলাপ লিখছেন প্রখ্যাত চলচ্চিত্রকার ছটকু আহমেদ। মূলত অ্যাকশন ধাঁচের গল্পের ছবিটি নির্মাণ করবেন তুর্কি, ইরান ও চেন্নাইয়ের পরিচালক। এ জন্য চেন্নাইয়ের সহায়তাও নেওয়া হচ্ছে।