নিজের কবরের স্থান মৃত্যুর ছয় দিন আগেই দেখিয়ে দেন আইয়ুব বাচ্চু

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮ | আপডেট: ১০:২৫:অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮
ছবিঃ সংগৃহিত

জন্মস্থান চট্টগ্রামে মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত করা হয়েছে কিংবদন্তি সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুকে। শনিবার (২০ অক্টোবর) ৪টা ৩৭ মিনিটে নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে হাজারো মুসল্লির অংশগ্রহণে তার তৃতীয় জানাজা সম্পন্ন হয়। পরে মরদেহ নিয়ে যাওয়া হয় নগরের বাইশমহল্লা চৈতন্যগলি কবরস্থানে।

সেখানে এই কিংবদন্তীর আগের করা ইচ্ছায় মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়। মৃত্যর ছয় দিন আগেও আইয়ুব বাচ্চু চট্টগ্রামে গিয়েছিলেন অনুষ্ঠান করতে। সেখানে মায়ের কবর জিয়ারত করতে গিয়ে নিজের কবরের স্থান দেখিয়ে দেন এলআরবি ব্যান্ডের প্রতিষ্ঠাতা।

আইয়ুব বাচ্চুর মামা আব্দুল আলীম লোহানী বলেন, মৃত্যুর বিষয়টি তার মধ্যে জানা হয়ে গিয়েছিল। গত ১২ অক্টোবর শেষ বারের মতো প্রোগ্রাম করতে চট্টগ্রামে এসেছিল আইয়ুব বাচ্চু।

তখন মায়ের কবর জিয়ারত করতে গিয়ে কবরস্থানের তত্ত্বাবধায়ক জাফরকে বলেছিল, জাফর আমার যদি কিছু হয়ে যায় তাহলে আমার মায়ের পাশে আমাকে কবর দিবা। তিনি এ সময় কবরের জায়গাও দেখিয়ে দেন বলে জানান মামা আব্দুল আলীম।

চৈতন্য গলি কবরস্থানের মতোয়ালী হাফেজ গোলাম রহমান বলেন, আইয়ুব বাচ্চু চট্টগ্রামে এলে মায়ের কবর জিয়ারত করতে এখানে আসতেন। তার ইচ্ছায় আজ এখানে কবর তৈরি করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে রাজধানী ঢাকায় লাখো ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান রকস্টার আইয়ুব বাচ্চু। ৫৬ বছর বয়সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি।