জাতীয় দলের ভবিষ্যৎ ক্যাপ্টেন হিসেবে ভাবনায় মিরাজ: মাশরাফি

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯ | আপডেট: ৪:১৪:অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯
ছবি:সংগৃহিত

‘মাশরাফি ভাইকে হারানোর পর ভালো লাগতেছে।’ ম্যাচশেষে এভাবেই নিজের অনুভুতি জানালেন মিরাজ। গতকাল বিপিএলে রাজশাহী কিংস বনাম রংপুর রাইডার্স  ম্যাচে জয়ের জন্য শেষ ওভারে রংপুরের প্রয়োজন ছিল মাত্র ৯ রান।  মোস্তাফিজুর রহমান  তিন রান দেন মাত্র। তার এমন দুর্দান্ত বোলিংয়ে ১৩৫ রানের পুঁজি নিয়ে ৫ রানে জয় তুলে নয় রাজশাহী।

কনিষ্ঠ মিরাজের কাছে হেরে গেলেও জাতীয় দলের সতীর্থ মেহেদী হাসান মিরাজের অধিনায়কত্বের প্রশংসায় পঞ্চমুখ মাশরাফি বিন মুর্তজা। এত কম পুঁজি নিয়েও রাজশাহী কিংসের জয়ের কারণ হিসেবে মিরাজের এমন অধিনায়কত্বকে উল্লেখ করছেন তিনি।শুধু তাই নয়, জাতীয় দলের ভবিষ্যৎ ক্যাপ্টেন হিসেবেও মিরাজকে ভাবছেন মাশরাফি।

বিপিএলে মিরাজ খুব ভালো ক্যাপ্টেন্সি করছে জানিয়ে মাশরাফি বলেন, বাংলাদেশ ক্রিকেটের জন্য এটি অবশ্যই খুবই ইতিবাচক দিক যে ও এসব ম্যাচে ক্যাপ্টেন্সি করছে।’ অগ্রজ ও বাংলাদেশ ক্রিকেটের একজন সফল অধিনায়কের মুখে এমন প্রশংসাসূচক মন্তব্যে মিরাজ বলেন, ‘দিন দিন উন্নতি হচ্ছে আমার। প্রায় তিন বছর পর অধিনায়কত্ব করছি।

তিন বছর গ্যাপের কারণে শুরুতে একটু সমস্যা হয়েছে। আস্তে আস্তে আমার মাথা খুলছে। সিদ্ধান্ত আরও ভালো হচ্ছে। সবার সঙ্গে আলোচনা করছি। যত খেলব মাথা খুলতে থাকবে।’মাঠে লড়াইয়ের সময় মাশরাফিকে কী ভয় লাগছিল? মিরাজ বলেন, ‘কখনও ভয় লাগেনি। দিনশেষে এটি একটি খেলা। যারা ভালো খেলবে তারা জিতবে। রংপুর ভালো দল।

মাশরাফি ভাই অনেক অভিজ্ঞ। অনেকবার চ্যাম্পিয়ন হয়েছেন বিপিএল ও অন্যান্য টুর্নামেন্টে। আমরা যারা জুনিয়র, বিশ্বাস করি যে, তিনি কামব্যাক করতে পারবেন।’  রাজশাহীর বিপক্ষে এমন লো-স্কোরিং ম্যাচে হারে কোনো কারণ দেখাতে চান না রংপুর রাইডার্স অধিনায়ক। বরং এই হার থেকেই অনুপ্রেরণা খুঁজছেন ম্যাশ।

ম্যাশ বলেন , ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়াতে সিলেটে আরও কঠোর পরিশ্রম করতে হবে আমাদের। বোলাররা সবাই ভালো করছে। অতএব এ ক্ষেত্রে ব্যাটসম্যানদের স্টেপআপ করতে হবে বলে আমি মনে করি।