‘নিজের দ্বায়বদ্ধতা থেকে নির্বাচনে অংশগ্রহণ করব‘

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৮ | আপডেট: ১২:১০:অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৮
সংগৃহীত

নির্বাচনী ইশতেহার হিসেবে ঢাকা শহরের ভরাট ও দখল হওয়া খালগুলো পুনরুদ্ধারের বিষয়টিকে গুরুত্ব দিয়েছেন। পুরনো খালে প্রাণ দিয়ে নগরকে রক্ষা করার উদ্দেশ্যে মেয়র নির্বাচনের জন্য তিনি একটি দলের সাথে প্রাথমিক আলোচনাও করেছেন।

তাদের দলের পক্ষেই প্রয়াত মেয়র আনিসুল হকের জায়গায় উপ-নির্বাচনে অংশ নিতে চান। নির্বাচনে অংশ নেয়া নিয়ে বিডি২৪লাইভের সঙ্গে কথা হলো এই কণ্ঠ শিল্পী ও অভিনেতার।
কিংবদন্তি চলচ্চিত্র ব্যক্তিত্ব খান আতাউর রহমান ও নন্দিত কণ্ঠশিল্পী নিলুফার ইয়াসমিনের সন্তান আগুন বলেন, ‘আমি দলটাকে বড় করে দেখছি না। আমার ইচ্ছা আমি নির্বাচন করব।





জনপ্রিয় গায়ক ও অভিনেতা আগুন। সারা দেশে তার অগণিত ভক্ত শ্রোতা রয়েছে। বাংলা চলচ্চিত্রে ৯০ দশকে সালমান শাহ তার গানে ঠোঁট মিলিয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন। এখনও সে গানগুলো মানুষের মুখে মুখে। এত প্রাপ্তির পরও তিনি এবার মেয়র নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

গত মে মাসের শেষের দিকে ববি হাজ্জাজের দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)-এর সঙ্গে আনুষ্ঠানিক আলোচনা করেন তিনি। কিন্তু এখনও এই দল থেকে নির্বাচনের বিষয়ে কোনও চুড়ান্ত তথ্য দেননি আগুন। তবে সবকিছু ঠিক থাকলে শিগগিরই একটা ঘোষণাও আসতে পারে দলের পক্ষ থেকে বলে জানিয়েছেন আগুন।





তবে আমাকে যেই দল থেকে মনোনয়ন দেওয়া হোক সেই দল থেকেই নির্বাচন করব। দল ঠিক হলে নির্বাচনের বিষয়ে একটা সুরাহা করব। মেয়র নির্বাচনে যেভাবেই সম্ভব হোক অংশ নিতে চাই। দল না পেলেও স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করব।’

নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ‘নিজের দ্বায়বদ্ধতা থেকে নির্বাচনে অংশগ্রহণ করব। একটু খেয়াল করলে দেখা যায় ঢাকা শহরের যত খাল ছিল তার তিন ভাগই আজ দখল করে রেখেছে। এই খালগুলো দখলমুক্ত করে পুণরায় খাল খনন করে সুন্দর নগরী তৈরি করায় আমার মূল টার্গেট।’





তিনি আরও বলেন, ‘আমার নিজস্ব একটা গান শেখানোর স্কুল আছে। এদের সঙ্গে নিয়ে ও সিটি করপোরেশনের কর্মীদের নিয়ে খাল রক্ষায় বেড়িয়ে পড়ব খাল রক্ষার জন্য। সিটি করপোরেশনের কাউকে না পেলে শিক্ষার্থীদের নিয়ে হলেও খাল খননে অংশ নেব।’