নিজেদের নামের সঙ্গে মিলিয়ে সন্তানের নাম রাখলেন ইমরুল ও তাসকিন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৫ পূর্বাহ্ণ, অক্টোবর ৮, ২০১৮ | আপডেট: ১১:৫৮:পূর্বাহ্ণ, অক্টোবর ৮, ২০১৮
ছবি: সংগৃহীত

কয়েক ঘণ্টার ব্যবধানে বাবা হওয়ার আনন্দে ভাসেন জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার ইমরুল কায়েস ও তাসকিন আহমেদ। এবার সন্তানদের নাম ঠিক করেছেন ইমরুল ও তাসকিন। দুই বাবাই নিজের সঙ্গে মিলিয়ে রেখেছেন ছেলের নাম।

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে দেশে ফিরে গত বছরের ৩১ অক্টোবর হঠাৎ করেই বিয়ের পিঁড়িতে বসেন তাসকিন আহমেদ। দীর্ঘদিনের প্রেমিকা সৈয়দা রাবেয়া নাঈমার সঙ্গেই ঘর বাঁধেন তরুণ প্রতিভাবান এই ক্রিকেটার।

বিয়ের ১১ মাসের মাথায় ২৯ সেপ্টেম্বর, শনিবার রাতে রাজধানীর স্কয়ার হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন তাসকিনপত্নী। তাসকিন-রাবেয়া দম্পতির প্রথম সন্তানের নাম রাখা হয়েছে তাশফিন আহমেদ রিহান।

ছেলের জন্মের মাত্র ২ দিন পর অর্থাৎ ২ অক্টোবরই প্রথমবারের মতো কোনো বিদেশি লিগে অংশ নিতে দেশ ছাড়েন তাসকিন। বর্তমানে আফগানিস্তান প্রিমিয়ার লিগ (এপিএল) খেলতে সংযুক্ত আরব আমিরাতে আছেন তিনি।

তাসকিনের ছেলে হওয়ার পরদিন সকালে একই হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন জাতীয় দলের তারকা ওপেনার ইমরুল কায়েসের স্ত্রী রুবাইয়া ইসলাম। তাসকিনের মতো ইমরুলও ছেলের নাম রেখেছেন নিজের নামের সঙ্গে মিল রেখে। ইমরুল-রুবাইয়া দম্পতির ছেলের নাম রাখা হয়েছে সুহাইব বিন কায়েস।

সন্তানসম্ভবা স্ত্রীকে দেশে রেখেই এশিয়া কাপের মাঝপথে দলের সঙ্গে যোগ দিতে দুবাইয়ের উদ্দেশে উড়াল দেন ইমরুল কায়েস। পরের ম্যাচেই আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামেন ৩১ বছর বয়সী এই ক্রিকেটার। খেলেন ৭২ রানের নান্দনিক এক ইনিংস। সেমিফাইনাল-ফাইনালেও মাঠে নেমেছিলেন তিনি।

এশিয়া কাপ শেষে দেশে ফেরার পরদিনই পেয়েছেন বাবা হওয়ার এমন সুখবর। বাবা হওয়ার খবরে ১ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগের নতুন মৌসুমের প্রথম ম্যাচটির জন্য ছুটি নিয়েছিলেন বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান। তবে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবেন ৩১ বছর বয়সী এই ওপেনার।